সোনারগাঁ ভ্রমনে চাষাড়া শিশু কল্যানের ছোট্ট শিশুরা

0

প্রেস বিজ্ঞপ্তি, লাইভ নারায়ণগঞ্জ: প্রাচীন বাংলার রাজধানী ঐতিহাসিক সোনারগাঁয় শিক্ষা সফরে গিয়েছে চাষাড়া শিশু কল্যান প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার (৮ এপ্রিল) সকাল ৯টায় সদর থানার শিশু কল্যান প্রাথমিক বিদ্যালয়ের ১০০ জন ছাত্র ছাত্রী ও শিক্ষকদের নিয়ে শিক্ষা সফরের যাত্রা শুরু হয়।

সোমবার (৮ এপ্রিল) প্রেরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়। বার্তায় আরও উল্লেখ করা হয়, নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ এ কে এম সেলিম ওসমানের উদ্যোগে ও নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি খালেদ হায়দার খান কাজলের নেতৃত্বে চেম্বারের পরিচালনায় নারায়ণগঞ্জ সদর-বন্দরের শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী শিক্ষা সফরে যাচ্ছে প্রতিনিয়ত।

 

সকাল ৯ টায় শিশু কল্যান প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের বিদায় জানান, বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের ফারুক আহমেদ রিপন, শরিফ সুমন, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পক্ষে উপস্থিত ছিলেন পরিচালক আরিফ দিপু, সোহেল আক্তার সোহান ও সাবেক পরিচালক ফারুক বিন ইউসুফ পাপ্পু। এ সময়ে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিক মহিউদ্দিন মজুমদার এবং জাহাঙ্গীর আলম, শিউলি আক্তার ও সুলতানা পারভীন লাবনী সহ শিক্ষকবৃন্দ।

 

বার্তায় আরও উল্লেখ করা হয়, শিক্ষা সফরে যাত্রার প্রাক্কালে চেম্বারের পরিচালক আরিফ দিপু, সোহান আক্তার সোহান ও সাবেক পরিচালক ফারুক বিন ইউসুফ পাপ্পু নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান ব্যক্তিগত প্রচেষ্টায় শিক্ষার মানোন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন। নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি মনে করে সদর বন্দরের শিক্ষক, স্কুল-কলেজ, মাদ্রাসার পরিচালনা পর্ষদের সহযোগিতা পেলে সাম্প্রতিক বছরে এই জনপদের ১ লক্ষ ছাত্র-ছাত্রীরা লেখাপড়ার পাশাপাশি মুক্তিযুদ্ধ যাদুঘর সহ বিভিন্ন ঐতিহাসিক স্থান গুলি পরিদর্শনের দ্বারা উপকৃত হবে।

0