সৌদির সাথে মিল রেখে ফতুল্লায় ১দিন আগেই ঈদ ও কোরবানি

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লায় সৌদি আরবের সাথে মিল রেখে পবিত্র ঈদুল আযহার নামাজ ও পশু কোরবানিসহ ঈদ উদযাপন করেছেন ‘জাহাগিরিয়া তরিকার’ অনুসারীরা।

মঙ্গলবার (২০ জুলাই) বেলা ১১টায় ফতুল্লার থানার লামাপাড়া এলাকায় হযরত শাহ্ সুফী মমতাজিয়া এতিমখানা ও হেফজখানা মাদ্রাসায় স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায় করা হয়। এই ঈদ জামাতে ইমামের দায়িত্ব পালন করেন মাদ্রাসাটি মসজিদের ইমাম ও খতিব মুফতি মাওলানা আনোয়ার হোসেন শুভ।

ঢাকার কেরানীগঞ্জ, ডেমরা, সাভার, গাজীপুরের টঙ্গী ও নারায়ণগঞ্জের বিভিন্ন উপজেলা থেকে শিশু কিশোরসহ সব বয়সের শত শত মুসুল্লি এসে ঈদুল আজহার জামাতে অংশ নেন। বৈরি আবহাওয়া ও বৃষ্টির কারণে দূর দূরান্ত এলাকার মুসুল্লিরা নির্ধারিত সময়ের মধ্যে এসে পৌঁছতে না পারায় ঈদের জামাত দেরিতে শুরু হয়।

নামাজ শেষে বর্তমান করোনা মহামারি থেকে রেহাই পেতে ও বিশ্ব মুসলিম উম্মাহসহ দেশবাসির শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। ঈদের নামাজ শেষে মুসুল্লিরা একে অপরের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করে পশু কোরবানি দেন।

উল্লেখ্য, জাহাগিরিয়া তরিকার অনুসারীরা প্রতি বছর সৌদি আরবের সাথে মিল রেখে এই মাদ্রাসা মসজিদে ঈদুল ফিতর ও ঈদুল আজহা উদযাপন করে থাকেন।

0