স্বাস্থ্যখাতে না.গঞ্জকে দেশের শ্রেষ্ঠ জেলায় রূপান্তর করা হবে : শামীম ওসমান

0

লাইভ নারায়ণগঞ্জ: আগামী বছরের মধ্যে নারায়ণগঞ্জের স্বাস্থ্যখাতকে আধুনিকায়ন করে এই খাতে নারায়ণগঞ্জ জেলাকে দেশের শ্রেষ্ঠ জেলায় রূপান্তর করার ঘোষণা দিয়েছেন সংসদ সদস্য শামীম ওসমান।

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলা কার্য্যালয়ের অডিটোরিয়ামে ইউনিয়ন পর্যায়ে পরিবার কল্যান কেন্দ্রে স্বাভাবিক প্রসবসেবা জোরদারকরণ বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান দু:খ প্রকাশ করে বলেন, বর্তমান সরকার দেশের চিকিৎসা ব্যবস্থার মান ব্যাপক উন্নয়ন করলেও শতকরা নব্বই ভাগ মানুষই হাসপাতালে চিকিৎসাসেবা নিতে গিয়ে সুচিকিৎসা পাওয়ার ব্যাপারে অনিশ্চয়তার মধ্যে থাকেন। হাসপাতালগুলোতে চিকিসা প্রদানের ক্ষেত্রে সাধারণ মানুষকে কিভাবে শোষণ করা হচ্ছে সে বিষয়টিও তুলে ধরেন তিনি।

মানবতার সাথে অমানবিক আচরণ করা হচ্ছে উল্লেখ করে শামীম ওসমান বলেন, সবচেয়ে মহৎ পেশাটিও বানিজ্যকরণ হয়ে গেছে। তবে আমরা এ অবস্থা থেকে অবশ্যই ফিরে আসব। এ ব্যাপারে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সকল জনপ্রতিনিধিদের কাছে সহযোগিতা চান শামীম ওসমান।

ঢাকা পরিবার কল্যান অধিদপ্তরের এম.সি.এইচ ইউনিট আয়োজিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা পরিবার পরিকল্পনা কার্য্যালয়ের উপ-পরিচালক মো: বসির উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ঢাকা বিভাগের অতিরিক্ত সচিব ও পরিচালক ব্রজ গোপাল ভৌমিক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যান বিভাগের উপ-সচিব মিজানুর রহমান, জেলা স্থানীয় সরকারের উপ-পরিচালক মোখলেছুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস ও সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা নাহিদা বারিক।

কর্মশালায় স্বাস্থ্য সহকারি, উপ-স্বাস্থ্য সহকারি, সহ-স্বাস্থ্য সহকারি এবং সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যরাসহ ২শ’ ৪৪ জন অংশগ্রহন করেন। কর্মশালা শেষে তাদেরকে সনদ প্রদান করা হয়।

0