স্যানেটারি ন্যাপকিন পেল ৩ হাজার কিশোরী, ৫‘শ চালক পেল ড্রাইভিং লাইসেন্স

0

লাইভ নারায়ণগঞ্জ: শিক্ষানবীশ ৫ শতাধিক চালকের হাতে জেলা প্রশাসক জসিম উদ্দিন তুলে দিলেন ড্রাইভিং লাইসেন্স, করলেন সড়ক পরিবহন আইন ও নিরাপদ যান চালানোর বিষয়ে সচেতন।

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে উপজেলার শহীদ মুঞ্জুর স্টেডিয়ামে সড়ক পরিবহন আইন সচেতনতামূলক সভাটি অনুষ্ঠিত হয়।

আড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার মো. সোহাগ হোসেন জানান, উপজেলা প্রশাসনের উদ্যেগে ও আড়াইহাজার পৌর সভার সহযোগিতায় আড়াইহাজার ও সাতগ্রাম ইউনিয়নে এই কার্যক্রম শেষ হয়েছে। পর্যায়ক্রমে পুরো উপজেলার ড্রাইভিং লাইসেন্স বিতরণ করা হবে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানটিতে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু।

এছাড়াও বিশেষ অতিথি ছিলেন মুজাহেদুর রহমান হেলো সরকার, উপজেলা নির্বাহী অফিসার মো. সোহাগ হোসেন, আড়াইহাজার পৌর মেয়র সুন্দর আলী, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভুমি) মো, উজ্জল হোসেন প্রমুখ।

এরপর পাইলট উচ্চ বিদ্যালয়ে উপজেলার মাধ্যমিক পর্যায়ে অধ্যয়নরত ৩ হাজার কিশোরীকে স্যানেটারি ন্যাপকিন বিতরণ করা হয়। পরে স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক আলোচনা সভা ও স্যানেটারি ন্যাপকিন বিতরণ এবং বঙ্গবন্ধু , মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ শীর্ষক নৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে ৩০ জন ভিক্ষুককে পুর্ণবাসনের জন্য বিভিন্ন জিনিস পত্র বিতরণ করা হয়।

এর আগে, সকালে উপজেলা পরিষদের হল রুমে বাল্য বিবাহ, যৌতুক, নারী নির্যাতন, মাদক ও জঙ্গিবাদ বিরোধী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে চেয়ারম্যান, বিভিন্ন দফতরের প্রধান, কাজী, সাংবাদিকরা অংশ নেন।

0