স্লোগানে মুখর নারায়ণগঞ্জের আদালত পাড়া

0

লাইভ নারায়ণগঞ্জ: উৎসবমুখর পরিবেশে নারায়ণগঞ্জের আদালত পাড়ায় প্রচারণা শুরু করেছেন আওয়ামীপন্থী আইনজীবীদের সংগঠন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা। উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে ভোট চাইছেন তারা। একই ভাবে শুরু হয়েছে সম্মিলিত আইনজীবী পরিষদের বিদ্রোহী ও বিএনপির সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী পরিষদের প্রচারণাও। তবে প্রার্থীরা অভিযোগ করেছেন নির্বাচনের পরিবেশ ভালো থাকার শঙ্কা নিয়ে।

টানা কয়েক মেয়াদে সংগঠনটিতে নেতৃত্বে দিয়েছে আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ। এবারের নির্বাচনে দলটির প্রার্থীদের প্রচারণায়ও চাঙ্গাভাব তাই চোখে পড়ার মতোই।


তবে, তাদের এই জয়ে পথে বাধঁ সেজেছে সম্মিলিত আইনজীবী পরিষদের বিদ্রোহী প্যানেল বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদে প্রার্থীরা।

আর বিএনপির জাতীয়তাবাদী আইনজীবী পরিষদের প্রার্থীরা চাইছেন ঘুরে দাঁড়াতে।

সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকেই স্লোগানে মুখর ছিল আদালত পাড়া। ৩ প্যানেলই নিজেস্ব নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে প্রচারণা করেছেন। দোয়া ও ভোট চাইছেন ভোটারদের কাছ থেকে।

জাতীয়তাবাদী আইনজীবী পরিষদের সভাপতি পদপ্রার্থী সরকার হুমায়ুন কবীর বলেন, এই প্যানেল খালেদা জিয়ার প্যানেল, এই প্যানেল তারেক রহমানের প্যানেল। আমরা নির্বাচিত হয়ে বেগম জিয়াকে মুক্ত করবো। নারায়ণগঞ্জ থেকে জয়ের মধ্য দিয়ে শুরু হবে বিএনপির শুভদিন। যারা আমাদের নির্বাচনকে প্রভাবিত করতে চায়। তাদের অনুরোধ করবো আপনারা আসবেন না। আইনজীবীদের নির্বাচন, আইনজীবীরাই থাকবে। আমরা বহিরাগত ব্যক্তিদের কখন আনি নি, আনবোও না। আইনজীবীদের ভালোবাসায় নির্বাচন করবো।

এদিকে, সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের পক্ষ থেকে হাসান ফেরদৌস জুয়েল বলেন, গত ২০১৯ সালের আইনজীবী সমিতিতে যে উন্নয়ন হয়েছে, তা বিগত কোন পরিষদের আমলেই হয়নি। তাই এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আসন্ন নির্বাচনে মোহসীন-মাহবুব পরিষদের কোন বিকল্প নেই। আপনাদের একটি ভোটই পারে, সমিতির উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে।

প্রসঙ্গত, মনোনয়ন পত্র প্রত্যাহার করতে পারবেন ১৭ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি বিকাল পর্যন্ত। চূড়ান্ত বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে ২০ জানুয়ারি আর ভোট গ্রহণ হবে ২৯ জানুয়ারি।

0