‘স্লোগান হবে শেখ হাসিনার নামে, কোন ভাইয়ের নামে না’

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয় মাহফিলের আয়োজন করেছেন মহানগর যুবলীগের নেতার্কমীবৃন্দরা।
সোমবার (১১ নভেম্বর) সকাল ১১ টায় নগরীর দুই নম্বর রেলগেইট এলাকায় আওয়ামী লীগের কার্যালয়ে এ আলোচনা সভা ও দোয় মাহফিল অনুষ্ঠিত হয়।
সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জ্বল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির।


প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদির বলেন, আমি মনে করি যুবলীগ দল হিসেবে অনেক শক্তিশালী। পৃথিবীর যেকোন দেশে যুবলীগ একত্রি হয়ে কাজ করলে অনেক দূরে এগিয়ে যেতে পারবে ও উন্নয়ন করতে পারবে।
তিনি আরও বলেন, আমরা যখন যুবলীগ, ছাত্রলীগ করেছিলাম আর এখনকার যুবলীগ ছাত্রলীগের মধ্যে অনেক পার্থক্য রয়েছে। এখনকার রাজনীতি, আমাদের সময়ের রাজনীতির মধ্যে অনেক পার্থক্য রয়েছে। আমরা অনেক কষ্ট করে এখানে পৌছিয়েছি। কিন্তু এখন যে কেউ খুব সহজে নতুন নতুন নাম ব্যবহার করে পোষ্টার ছাপিয়ে প্রচার-প্রচারণার মাধ্যমে যুবলীগের সদস্য হয়ে যায়। এভাবে হলে চলবে না। মনে রাখবেন যুবলীগের যুবকরাই একদিন আমাদের জায়গায় এসে নেতৃত্ব দিবে। তাই যুবলীগের শক্তিশালী যোগ্য সদস্যেও নিয়ে দল তৈরি করতে হবে।


সরকারি তোলারম কলেজের সার্বেক সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা মহানগর যুবলীগের সেচ্ছাসেবক সম্পাদক মো. জাহাঙ্গীর আলম বলেন, আমরাও যুবলীগ ও ছাত্রলীগ করেছি। সে সময় সকলেই ছিল উচ্চশিখায় শিক্ষিত। কিন্তু আজকে যারা যুবলীগ, ছাত্রলীগ করে তারা কেউ গার্মেন্টসে চাকুরী করে, কেউ ওয়াকসপে চাকুরী করে, কেউ হুশিয়ারীতে চাকুরী করেন।
তিনি আরও বলেন, সঠিক ভাবে যুবলীগ করেন। কারও নামের সাথে জড়িয়ে তাঁর নেতৃত্বে যুবলীগ করবেন না। যুবলীগ করবেন দেশ নেত্রী শেখ হাসিনার নামে। অন্য কারোও নেতৃত্বে না। কোন ভাইয়ের নামে না। অনেক সময় অনেকের নামে স্লোগান হতে দেখি, করতেও দেখি। আমার মতে, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নামে স্লোগান করবেন কোন ভাইয়ের নামে না।
নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের নেতা খালেদ হাসান বলেন, আগামী দিনের যুবলীগ যেন দূর্নীতি মুক্ত, মাদক মুক্ত ও ক্যাসিনো মুক্ত হয়।
সে সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলার মহানগর যুবলীগের, সাধারণ সম্পাদক আব্দুল হুদা কামাল, সাধারণ সম্পাদক মামুন ভূঁইয়া, যুগ্ম আহবায়ক বিপ্লব, ১৪নং ওয়ার্ডের সভাপতি সামছুল ইসলাম, ১৪নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক আব্দুল মালেক, সিদ্ধিরগঞ্জ থানার ৭নং ওয়ার্ডের যুবলীগের সদস্য মো. সেলিম, তারেক, রিপন, আমিনুল, ছাত্রলীগের সদস্য রাকিবুল হাসান, জেলা মহানগর যুবলীগের আহবায়ক নিজাম উদ্দিনসহ নারায়ণগঞ্জ, বন্দর ও সিদ্ধিরগঞ্জ থানার যুবলীগের নেতাকর্মীরা।

0