সড়কে বাস চলবে, কোনো চাঁদা দিতে হবে না: এসপি হারুন

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আপনাদের কাছে যদি কেউ কোন বাহিনীর নামে চাঁদা চায়, সেটা আমাদের জানাবেন। আমি মনে করি, নারায়ণগঞ্জের প্রতিটি সেক্টরে যে অবস্থা চালু রয়েছে তা অব্যাহত রাখতে হবে। সড়কে বাস চলবে, আপনাদের কোনো চাঁদা দিতে হবে না। তবে, বাস ভাড়াটা কমাবেন। নারায়ণগঞ্জের মানুষ শান্তিতে থাকুক এটাই আমরা চাই।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে শহরের নবীগঞ্জ ঘাট এলাকায় বেকার মিনিবাস লিমিটেডের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ।

তিনি আরো বলেন, ঈদের আগে আমি বাস মালিক ও শ্রমিকদের কাছে অনুরোধ করেছিলাম, যেন ভাড়া কম রাখা হয়। গতকাল আমি একটি অভিযোগ পেলাম, শিমরাইল সিদ্ধিরগঞ্জ এলাকায় পুলিশের নামে চাঁদা তোলা হয়। এসবির দারোগা বা ইন্সপেক্টরের নামে টাকাটা তোলা হয়। আমি জানিনা এসবির দারোগা বা ইন্সপেক্টরের নামে টাকাটা আদৌ ওঠে কিনা ওই লাইনের কোনো চাঁদাবাজ, সন্ত্রাসী টাকা নিচ্ছে কিনা। এ বিষয়ে এসবিকে দায়িত্ব দিয়েছি, তারা আমাকে জানাবে।

আপনারা লক্ষ্য করেছেন, যে ভূমি হারিয়েছে, কারখানা হারিয়েছে সে ভূমি আমরা উদ্ধার করে দিয়েছি। আমরা চাই, নারায়ণগঞ্জের সাধারণ মানুষ তাদের যতটুকু জায়গা আছে তাতে শান্তিতে বসবাস করুক। অনেকে কোনো সন্ত্রাসী, চাঁদাবাজদের কাছে জিম্মি থাকে কিন্তু তারা বিচার দিতে পারে না। আপনাকে যদি কেউ বাধাগ্রস্থ করে, বাস আটকে রাখে, চাঁদা দাবি করে, জমি দখল করে, সে তথ্যটুকু আমাদের জানাবেন। এই তথ্যটুকু আমাদের কাছে থাকে আমরা অবশ্যই সমস্যার সুরাহা করবো।

হারুন অর রশীদ বলেন, যাত্রীদের নিয়ে ভালোভাবে গাড়ি চালাবেন, যাত্রী তুলবেন। যাতে আপনাদের বিরুদ্ধে কোন অভিযোগ না আসে। আমাদের পুলিশের পক্ষ থেকে যতটুকু সহযোগিতার প্রয়োজন আমরা তা করবো।

এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) সুবাস সাহা, বেকার মিনিবাস সার্ভিসের চেয়ারম্যান হাজী মোহাম্মদ রাসেল হাওলাদার প্রমুখ।

0