হকারদের প্রশ্ন ‘শুধু চাষাড়া থেকে ব্যাংকের মোড় পর্যন্ত উচ্ছেদ কেন’

0
লাইভ নারায়ণগঞ্জ: ‘আমি যতটুকু জানি চাষাড়া থেকে মন্ডলপাড়া পর্যন্ত বঙ্গবন্ধু সড়ক। হকার ভাইরা আমাকে প্রশ্ন করেছে, হাইকোর্টের রায় যদি বঙ্গবন্ধু সড়কের হকার উচ্ছেদ হয়ে থাকে, তবে ব্যাংকের মোড়(নারায়ণগঞ্জ ক্লাব) পর্যন্ত কেন উচ্ছেদ? প্রশাসনের প্রতি আমার প্রশ্ন, বঙ্গবন্ধু সড়ক কি চাষাড়া জিয়া হল থেকে কালীবাজার ব্যাংকের মোড়(নারায়ণগঞ্জ ক্লাব) পর্যন্ত?’

এমন প্রশ্ন ক‌রে‌ছেন জেলা হকার্স সংগ্রাম পরিষদের সভাপতি আসাদুল ইসলাম আসাদ।

১৪ জানুয়ারী ( বৃহস্পতিবার ) বিকেলে ‘পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ চলবে না’ শীর্ষক ব্যানারে বিক্ষোভ মিছিল করে নারায়ণগঞ্জ জেলা হকার্স সংগ্রাম পরিষদ। বিক্ষোভ মিছিলটি চাষাড়া থেকে শুরু হয়ে ২ নং রেলগেইট প্রদক্ষিণ করে, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত বক্তব্যে হকার নেতা আসাদ আরও বলেন, ‘যদি উচ্ছেদ করতে হয় তাহলে পুরো বঙ্গবন্ধু সড়ক উচ্ছেদ করেন। আমি ওসি সাহেবকে উদ্দেশ্যে করে বলতে চাই, শুধু চাষাড়া থেকে ব্যাংকের মোড় পর্যন্ত উচ্ছেদ করলে চলবে না। আগে বাকি অংশগুলো করেন, তারপর আমাদের উঠাবেন। বসলে পুরো বসবে, না বসলে কোনো স্থানেই বসবে না। আপনাদের আবারো বলি, হয় সড়কের নাম পরিবর্তন করেন। আর নয়তো পুরো সড়ক উচ্ছেদ করেন’।

প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে জেলা হকার্স সংগ্রাম পরিষদের সভাপতি বলেন, ‘কিছু কিছু পত্রিকায় দেখলাম প্রশাসন বলছে মামার বাড়ির আবদার? বঙ্গবন্ধু সড়কে বসতে দিবো না। তাহলে আমি বলতে চাই, আপনারা যতটুকু উচ্ছেদ করেন তারপর বাকিটুকু কি মামির বাড়ির আবদার রাখছেন কিনা? এইটা আমার হকার ভাইয়েরা জানতে চায়’।

0