হীরাঝিলে জনসাধারণকে ঘরমুখি করতে জনসচেতনতায় যুবকরা

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জের হীরাঝিল এলাকায় অযথা বাইরে ঘোরাঘুরি করা মানুষদেরকে সচেতন করতে এবং ঘরমুখি করতে সামাজিক সংগঠনের মাধ্যমে রাস্তায় নেমেছে কিছু তরুণ যুবক।

৬ এপ্রিল (সোমবার) সকাল থেকে সিদ্ধিরগঞ্জে নাসিক ১নং ওয়ার্ডস্থ হীরাঝিল এলাকায় সাধারণ মানুষকে সচেতন করে ঘরমুখি করতে দেখা গেছে এদের। আড্ডা বন্ধ, জনসমাগম রোধে রাস্তা বন্ধ, হকার উচ্ছেদ সহ বেশ কিছু কার্যক্রম পালন করেছে এসব তরুণরা।

তরুণরা জানায়, প্রশাসনের নির্দেশ থাকা সত্ত্বেও আমাদের এলাকার চায়ের দোকান গুলোতে প্রচুর আড্ডা হতো। তাছাড়া এলাকায় প্রচুর হকার থাকায় তাদেরকে কেন্দ্র করে জনসমাগম হতো। যার কারণে আমাদের এলাকা করোনা সংক্রমণে খুবই ঝুঁকিপূর্ণ ছিল। আমরা স্থানীয় কাউন্সিলর এর কাছ থেকে অনুমতি নিয়ে হকারদের উচ্ছেদ করেছি। জেলা নির্বাহী অফিসারের নির্দেশমতে বিকেল পাঁচটার পর ফার্মেসি ব্যতীত অন্য কোন দোকান যেন খোলা না থাকে সে ব্যাপারে দোকানদারদেরকে সতর্ক করে দোকান বন্ধ করে দিয়েছি।

সমাজ ও সামাজিকতা পরিবর্তনে দীর্ঘদিন ধরে হীরাঝিল একতা সংঘ এবং সাহায্যের হাত’ ব্যানারে কাজ করে যাওয়া দুটি সামাজিক সংগঠনের এই তরুণ যুবকরা হলো এস কে শাওন, মেহেদী হাসান সৈকত, রাশেদুল ইসলাম রাজু, সোহান, নাজমুল ইসলাম মাসুদ, মাসুদ রানা মোল্লা, মনোয়ার হোসেন, বুলবুল সহ আরও অনেকে।

0