১’শ পূর্ণ হবার পর আর মৃত্যুর সংখ্যা তুলে ধরবো না: কাউন্সিলর খোরশেদ

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদের উদ্যোগে, করোনায় আক্রান্ত মৃত ব্যক্তিদের রুহের মাগফেরাতে এবং আক্রান্তদের সুস্থতা কামনায় দোয়া ও মিলাদের আয়োজন করা হয়েছে।


বৃহস্পতিবার (৯ জুলাই) রাতে কাউন্সিলর খোরশেদের কর্মকান্ডের ৪ মাস পূর্ণ হওয়ায় এ  আয়োজন করা হয়।

এতে তার টিমের সদস্যরা ছাড়া বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

দোয়া ও মিলাদে করোনার মৃতদের রুহের মাগফেরাত কামনা ও আক্রান্তদের সুস্থতা কামনায় বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন টিম মেম্বার হাফেজ শিব্বির।

কাউন্সিলর খোরশেদ বলেন, আমরা এখন থেকে আর কোন নেগেটিভ দিক তুলে ধরবো না। আমরা সকল পজিটিভ দিক তুলে ধরবো। প্রতিদিন সুস্থ হওয়াদের বক্তব্য ও তাদের করোনা জয়ের ঘটনা তুলে আনবো। এতে সংবাদকর্মীদের সহায়তা আমরা প্রত্যাশা করি। আর কোন দুঃসংবাদ আমরা চাইনা। ইতোমধ্যে ৯৯ টি দাফন ও সৎকার আমরা করেছি যেখানে স্বাভাবিক মৃত্যু মাত্র ৯টি। ১শ পূর্ণ হবার পর আমরা আর কোন মৃত্যুর সংখ্যা তুলে ধরবোনা। আমরা নেগেটিভ থেকে পজিটিভ দিক তুলে আনবো।

তিনি বলেন, সোমবার থেকে প্রতিদিন ২শ পরিবারকে এক বেলা খাবার দেয়া শুরু করবো আমরা। কিন্ডার গার্ডেনের বর্তমানে কর্মহীন থাকা শিক্ষকদের নিয়েও আমরা ভাবছি। ইতোমধ্যে আমরা ৫৭ জনকে প্লাজমা সংগ্রহ করে দিয়েছি। আমাদের ৮ টি অক্সিজেন সিলিন্ডারে অক্সিজেন সরবরাহ অব্যাহত রয়েছে।

তার এ কার্যক্রমে এখন পর্যন্ত ৯৯টি দাফন যার মধ্যে ৯টি স্বাভাবিক মৃত্যু বাদে বাকি সবগুলোই করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা যাওয়া, ৬০ হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার, ৮টি অক্সিজেন সিলিন্ডারে অক্সিজেন সাপোর্ট এবং অর্ধশতাধিক প্লাজমা সংগ্রহ করে ডোনেশন, প্রায় ১৮ হাজার মানুষকে খাদ্য সামগ্রী বিতরণ, ১০ হাজার মানুষকে বিনামূল্যে সবজি বিতরণ, ১৫ হাজার মানুষকে টেলিমিডিসিন সেবা প্রদান করেছেন তিনি ও তার টিম। এসব কার্যক্রম এবং প্রতিটি কাজের অংশেই তিনি এখন একজন আইডল।

তার এ কাজে তাকে সহায়তা করেছেন প্লাজমা টিমে খন্দকার নাঈমুল আলম, আরাফাত খান নয়ন, ইসতিয়াক সাইফি, শাহেদ আহমেদ, রিজন আহমেদ, অক্সিজেন টিমে এস কে জামান, দাফন টিমে হাফেজ শিব্বির, আশরাফুজ্জামান হিরা, আনোয়ার হোসেন, সুমন দেওয়ান, আক্তার শাহ, আয়ান আহমেদ রাফি, রফিক হাওলাদার, লিটন মিয়া, শফিউল্লাহ রনি, রিয়াদ, নাঈম, সেলিম, শহীদ, ত্রাণ টিমে জয়নাল আবেদীন, আনোয়ার আলম বকুল, নাজমুল আলম নাহিদ, রিটন দে, শওকত খন্দকার, রানা মুজিব, নারী টিমে তার স্ত্রী আফরোজা খন্দকার লুনা, মেম্বার রোজিনা আক্তার, উম্মে সালমা জান্নাত, শিল্পী আক্তার, রাণী আক্তার, টেলি মেডিসিন টিমে ডা. জেনিথ, ডা. ফায়জানা ইয়াসমিন স্নিগ্ধা, ডা. আরিফুর রহমান, ডা. খাদিজাসহ ১০ জন ডাক্তার। পুরো টিমের সচিবের দায়িত্ব পালন করেছেন টিপু রেজা।

0