১০ টাকা মূল্যে চাল: আড়াইহাজারে অতিরিক্ত টাকা আদায়ে হারাচ্ছে ডিলারশীপ

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: দরিদ্র জনগোষ্ঠির জন্য ১০ টাকা মূল্যে চাল বিক্রির কর্মসূচি নেন সরকার। সেই চাল এনে ভোক্তা পর্যায়ে অতিরিক্ত মূল্যে বিক্রি করছিলো ডিলার।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল আড়াইহাজার উপজেলার সিংহদী গ্রামে হাতে নাতে প্রমাণ মিলেছে। পরে এ ঘটনায় মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয় ডিলারকে। করা হয় ডিলারশীপ বাতিলের সুপারিশ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহাগ হোসেন জানান, প্রকল্পটির কাজ সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে চালু হয়েছে। এতে মাথা পিছু ৩০ কেজি চালের মূল্য হিসেবে ৩শ’ টাকা নেওয়ার কথা। কিন্তু উক্ত ডিলার ইকবাল হোসেন মাথাপিছু ৩০ কেজি চালের মূল্য ৩শ’ ২০ টাকা করে নিচ্ছেন। এই ঘটনা হাতে-নাতে অভিযোগের প্রমাণ মিলেছে।

এ সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হোসেন ঘটনাস্থল সিংহদী বাজারে যান এবং ঘটনার সত্যতা পান। সঙ্গে সঙ্গে তিনি ইকবাল হোসেনের ডিলারশীপ বাতিলের সুপারিশ করেন এবং ১০১ জন ক্রেতার কাছ থেকে নেয়া অতিরিক্ত টাকা ফিরিয়ে দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হোসেন আরো জানান, আমরা তার ডিলারশীপ বাতিলের সুপারিশ করছি। ভবিষ্যতে এই ধরণের কাজ করবে না বলে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়েছে। ডিলার ইকবাল হোসেন সিংহদী গ্রামের আ. রাজ্জাক ভূঁইয়ার ছেলে।

0