১১ দিন পর খুলেছে অক্সফোর্ড হাইস্কুল, জানে না প্রশাসন

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ১১ দিন পর খুলেছে মিজমিজি কান্দাপাড়া এলাকার সেই অক্সফোর্ড হাইস্কুল। বছরের মাঝখানে ৬ শতাধিক শিক্ষার্থীর কথা ভেবে স্কুলটির শ্রেণি কার্যক্রম ফের খুলা হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) সকালে কিছু সংখ্যক শিক্ষার্থী নিয়ে স্বাভাবিকভাবে শ্রেণি কার্যক্রম শুরু করেছেন স্কুলটির শিক্ষকরা।

এর আগে, ২৭ জুন ২০ এর অধিক শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে স্কুলটির সহকারি শিক্ষক আশরাফুল আরিফ ও প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জুলফিকারকেও গ্রেপ্তার করা হয়। গত ২৯ জুন অভিযুক্ত শিক্ষক আশরাফুল আরিফকে দুটি মামলায় তিনদিন করে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। প্রতিষ্ঠাতাকে একদিনের রিমান্ডে নেয়া হয়েছে। এ ঘটনায় ২৭ জুন থেকেই স্কুলটি বন্ধ ছিলো।

নারায়ণগঞ্জের জেলা শিক্ষা কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, শিক্ষার্থী ধর্ষণে শিক্ষক জড়িত থাকার ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। সে প্রেক্ষিতে অনেকটা ভয়ে স্কুলের শিক্ষকরা পাঠদান বন্ধ রেখেছিলেন। আজ থেকে শ্রেণির কাজ শুরু করেছেন তারা। তবে, কার নির্দেশে কিভাবে খোলা হয়েছে সে বিষয়ে জানা নেই।

এদিকে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আকতার জানান, অক্সফোর্ড হাইস্কুল খুলার বিষয়টি জানা নেই। জেলা প্রশাসনের পক্ষ থেকে স্কুলটি চালুর নির্দেশ প্রদান করা হয়নি। বিষয়টি নিয়ে যেহেতু আদালতে মামলা হয়েছে। তাই আদালত থেকেই নির্দেশনা আসবে।

0