১১ মণ মা-ইলিশ ফেলে পালালেন মালিকরা

0

লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লায় বুড়িগঙ্গা ও ধলেশ্বরী নদীর মোহনায় অভিযান চালিয়ে একটি ট্রলারে থাকা ২২ কার্টুন (আনুমানিক ১১ মন) মা-ইলিশ মাছ উদ্ধার করেছে পুলিশ। এ সময় ট্রলারসহ চালক লিটন ঢালীকে (৪০) আটক করা হয়েছে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে নদীতে লাফ দিয়ে পালিয়ে যান মাছের মালিকরা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসপি হারুন অর রশীদ এমন তথ্য জানান।

এর আগে বৃহস্পতিবার ভোর ৪টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ফতুল্লা মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) হাসানুজ্জামানের নেতৃত্বে এএসআই রঞ্জন ঠাকুরকে নিয়ে বক্তাবলীর বুড়িগঙ্গা ও ধলেশ্বরী নদীর মোহনায় অভিযান চালিয়ে একটি মা ইলিশ ভর্তি একটি ট্রলার আটক করা হয়। প্রত্যেকটি মাছ ডিম ওয়ালা।

এসপি হারুন অর রশীদ বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পদ। মা-ইলিশ মাছ রক্ষায় মৎস্য বিভাগ ৯ অক্টোবর হতে ৩০ অক্টোবর পর্যন্ত সব ধরনের ইলিশ শিকার ও বিক্রি নিষিদ্ধ করেছে। এতে করে প্রশাসন নিয়মিত নদীতে অভিযান পরিচালনা করে আসছে। দেশের সম্পদ রক্ষা আমাদের সবারই দায়িত্ব। বুধবার দিবাগত গভীর রাতে ফতুল্লা থানা পুলিশের একটি টিম বক্তাবলীতে বুড়িগঙ্গা ও ধলেশ্বরী নদীর মোহনায় অভিযান চালিয়ে একটি ট্রলার থেকে ২২ কার্টুন ডিমওয়ালা ইলিশ জব্দ করে। পরে বৃহস্পতিবার জেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে সেই মাছ বিভিন্ন এতিমখানা ও মাদরাসায় বিতরণ করা হয়।

0