১১ মন মা ইলিশ উদ্ধারের ঘটনায় নৌকার মাঝি রিমান্ডে

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লায় ১১ মন মা ইলিশসহ গ্রেপ্তারকৃত আসামিকে ১ দিনের রিমান্ডের আদেশ দিয়েছে আদালত।
রিমান্ডপ্রাপ্ত আসামি হলো- মুন্সিগঞ্জ জেলার মৃত. ছমির উদ্দিন ঢালীর ছেলে মো. লিটন ঢালী (৪০)।
রোববার ( ২০ অক্টোবর ) সকালে আসামিকে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠায় পুলিশ। পরে শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. কাউসার আলম এর আদালত এ রিমান্ড মঞ্জুর করেন
মামলার এজাহার সূত্রে জানা যায় যে, এই মৌসুমে মা ইলিস ধরা নিষেধ করেছেন সরকার। নিয়ম করা হয়েছে ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর মা ইলিশ ধরা যাবে না কিন্তু এই নিয়ম অমান্যকরে কিছু অসাধুলোক এ সময়ও ইলিশ ধরছে। তাই গত বৃহস্পতিবার ( ১৭ অক্টোবর ) ভোর রাত ৪ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ফতুল্লা মডেল থানার পরিদর্শক (তদন্ত) হাসানুজ্জামানের নেতৃত্বে একটি দল বক্তাবালি বুড়িগঙ্গা ও ধলেশ্বরী নদীর মোহনায় অভিযান চালিয়ে ২২ টি কার্টুনে রাখা ১১ মন ইলিশ মাছ সহ আসামি লিটন ঢালীকে আটক করা হয়।
প্রাথমিক তদন্তে জানা যা, ইলিশ মাছের চালানের মূল হোতাসহ এজাহারে বর্ণিত অজ্ঞাতনামা আসামিদের বিষয়ে তথ্য সংগ্রহের জন্য আসামিকে ১ দিনের রিমান্ডে নেওয়া হচ্ছে।
এবিষয়ে কোর্ট পুলিশের পরিদর্শক মো. আব্দুল হাই বলেন, মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিদের বিজ্ঞ আদালতের নির্দেশে ১ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

0