১৬ জুন বোমা হামলা: সাক্ষী আসে নি আদালতে

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আসামী হাজির, বিচাক উপস্থিত, শুধু হাজির হয়নি সাক্ষী। তাই নারায়ণগঞ্জে ২০০১ সালের ১৬ জুন বোমা হামলার ঘটনায় মামলার স্বাক্ষ্যগ্রহণ হয়নি ধর্য্যকৃত দিনে।

বুধবার (২৫ নভেম্বর) নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ রাজিয়া সুলতানা এর আদালতে ছিল এ মামলার সাক্ষ্যগ্রহণের দিন। ফলে পরবর্তী তারিখ দিতে হয়েছে।

২০০১ সালের ১৬ জুন চাষাড়া শহীদ মিনার সংলগ্ন আওয়ামী লীগ অফিসে শামীম ওসমানকে টার্গেট করে বোমা হামলা হয়। ওই বোমা হামলায় ২০ জন নিহত ও অর্ধশতাধিক আহত হয়। এ ঘটনায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা বাদী হয়ে মামলা দায়ের করেন।

এ ঘটনায় ১৩ বছর পর আদালতে দাখিল করা চার্জশিটের বিরুদ্ধে ৭ সেপ্টেম্বর অধিকতর তদন্ত চেয়েছেন ওই ঘটনায় আহত সংসদ সদস্য শামীম ওসমান।

চার্জশিটে নিহত যুবদল ক্যাডার মমিনউল্লাহ ডেভিডের ভোট ভাই শাহাদাত উল্লাহ জুয়েল, হরকাতুল জিহাদ নেতা মুফতি আব্দুল হান্নান, ওবায়দুল্লাহ রহমান, ভারতের দিল্লী কারাগারে আটক সহোদর আনিসুল মোরসালিন, মুহিবুল মুত্তাকিন এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকুকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছিল।

তাদের মধ্যে মুফতি হান্নানের একটি মামলায় মৃত্যুদণ্ড কার্যকর হয়েছে। মোরসালিন ও মুত্তাকিন ভারতে পলাতক রয়েছে। আর অভিযুক্তদের মধ্যে কাউন্সিলর শওকত হাশেম শকু ও ওবায়দুল্লাহ রহমান জামিনে আছেন।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলার জেলা ও দায়রা প্রথম আদালতের এপিপি মো. আবদুর রহিম বলেন, আজ সাক্ষ্যগ্রহণের দিন ধার্য থাকলেও সাক্ষী না আসায় স্বাক্ষ্যগ্রহণ হয়নি।

0