১৬ বছর পর সদর থানা আওয়ামীলীগের সম্মেলন চলছে

0

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। জেলার বিভিন্ন ইউনিয়নের ওয়ার্ড থেকে শুরু করে উপজেলায়ও সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।  দীর্ঘ ১৬ বছর পর সদর থানা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

বৃ্হস্পতিবার (৫ নভেম্বর) দুপুরে আলীরেটক ইউনিয়নের ডিক্রীরচর মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সদর থানার আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মজিবর সিকদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহিদ বাদল,

সম্মেলনে সভাপতি প্রাথী হলেন, সভাপতি পদে প্রার্থী নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মজিবুর রহমান শিকদার, গোগনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা নাজির আহম্মেদ, গোগনগর ইউনিয়নের যুবলীগ সভাপতি মো. ইব্রাহীম মোল্লা, সদর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন।

সাধারণ সম্পাদক পদে প্রার্থী সদর থানা আওয়ামীলীগের বর্তমান সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, আলীরটেক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুজ্জামান সরকার, গোগনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবিএম আজহারুল ইসলাম, জেলা কৃষক লীগের দপ্তর সম্পাদক সওদাগর খান।

প্রসঙ্গত, ২০০৩ সালের ডিস্বেম্বর মাসে সাহাবউদ্দিন আহমেদ মন্ডলকে সভাপতি ও মো. হায়দার আলীকে সাধারণ সম্পাদক করে ৬৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছিল। পরবর্তীতে মো. হায়দার আলী দলীয় কর্মকান্ডে নিস্ক্রীয় হয়ে যাওয়ার অভিযোগে আল মামুনকে ২০০৬ সালে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়। পরবর্তীতে ২০১৪ সালে তাকে ভারমুক্ত করে সাধারণ সম্পাদক করা হয়। এরই মধ্যে ইন্তেকাল করেছেন সাহাবউদ্দিন আহমেদ মন্ডল।

জানা যায়, গোগনগর ও আলীরটেক ইউনিয়ন সদর থানা আওয়ামীলীগ কমিটি গঠিত। এই দুই ইউনিয়নে ১৮ টি ওয়ার্ড এবং এবং আওয়ামীলীগের ৭৫ জন কাউন্সিলর রয়েছে। দলের গঠন অনুযায়ী তারাই ভোটের মাধ্যমে দলের নেতা নির্বাচন করবেন।

0