২নং রেলগেইট এলাকায় বিক্ষোভ: চলন্ত ট্রেন থামিয়ে রেল ও সড়ক পথ রোধ

0

লাইভ নারায়ণগঞ্জ: ঢাকা থেকে ছেড়ে আসা একটি ট্রেন নারায়ণগঞ্জ রেলস্টেশনে প্রবেশের আগেই বাধার মুখে পরে। ওই সময় নগরীর গুরুত্বপূর্ণ বঙ্গবন্ধু সড়কের যানচলাচলও বন্ধ করা হয় ‘রেলক্রসিং বার’ ফেলে রেখে। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকাল পৌনে নয়টার সময় ওই ঘটনা ঘটে।

গত কয়েক দিনের রেল উচ্ছেদের ধারাবহিকতায় বৃহস্পতিবার সকালে একটি ভেকু আসে ২নং রেলগেইট সংলগ্ন থান কাপাড় মার্কেট এলাকায়। উচ্ছেদের প্রস্তুতি নিতে থাকে কর্তৃপক্ষ। অন্য দিকে জড়ো হতে থাকা ব্যবসায়ীরা নানা শ্লোগান দিতে থাকে। তারা মার্কেট এলাকাসহ ২নং রেলক্রসিং বার এর সড়কটিতে অবস্থান নিতে শুরু করে। পৌনে ন’টার সময় ঢাকা থেকে ছেড়ে আসা ট্রেনটি নারায়ণগঞ্জ স্টেশনে প্রবেশ করতে পারে নি। উত্তেজিত বিক্ষোভরত ব্যবসায়ীরা ওই সময় ট্রেনলাইন অবরোধ করে রাখে। ড্রাইভার দ্রুত ট্রেনটিকে থামিয়ে দিতে বাধ্য হয়।

ওই সময় বঙ্গবন্ধু সড়কের যানচলাচলও বন্ধ হয়ে যায়। পরিবহন গুলো বিকল্পপথে (১নং রেলগেইট হয়ে কালিরবাজার সড়ক) চলাচলের চেষ্টা করে। চরম দুর্ভোগে পরে অফিস ও স্কুলগামীরা।

পরিস্থিতি সামাল দিতে অতিরিক্ত পুলিশ ডাকা হয়েছে বলে জানিয়েছেন উপস্থিত রেল কর্মকর্তারা। এদিকে পুরো এলাকা জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছ

0