২৪ সেপ্টেম্বর সাংষ্কৃতিক জোটের সমাবেশ

0

লাইভ নারায়ণগঞ্জ: সিআরবি ধ্বংসের প্রতিবাদ ও ইউনাইটেড গ্রুপের সাথে রেলওয়ের চুক্তি বাতিলের দাবিতে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উদ্যোগে আগামী ২৪ সেপ্টেম্বর সাংস্কৃতিক সমাবেশ অনুষ্ঠিত হবে।


নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে বিকাল ৪টায় এই সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ সাংষ্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ। এছাড়া সংগতিানুষ্ঠান, আবৃত্তি, নাটক ও চিত্র-প্রদর্শনী হবে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলো হয়, বন্দর নগর চট্টগ্রামের পাহারী অঞ্চলে সিআরবি গড়ে উঠেছে ১৮৭২ সালে। এই সিআরবি অসংখ্য গাছপালা শোভিত এক নগরঅরণ্য। এখানে অসাধারণ এক নৈসর্গিক পরিবেশ। বাংলা নববর্ষ, বসন্তবরণ, বিভিন্ন পালাপার্বণ ছাড়াও এখানে প্রতিনিয়ত চলে সংস্কৃতির কর্মকাণ্ড। প্রতিদিন হাজারো মানুষে মুখরিত থাকে এ সিআরবি অঞ্চল। অথচ এ সিআরবিতে হাসপাতাল নির্মাণের জন্য সম্প্রতি রেলওয়ে কর্তৃপক্ষ ইউনাইটেড গ্রুপের সাথে চুক্তি করে ৬০ একর ভূমি তাদের বরাদ্দ দেয়ার প্রক্রিয়া সম্পন্ন করেছে। চট্টগ্রামের ফুসফুস খ্যাত এ সিআরবি ধ্বংস করে হাসপাতাল কেন-তানিয়ে প্রশ্ন উঠেছে। প্রাকৃতিক অক্সিজেন ধ্বংস করে সিলিন্ডারের অক্সিজেনের এ আয়োজন নিয়ে চট্টগ্রম সহ সারাদেশে প্রশ্ন উঠেছে, এর প্রতিবাদ হচ্ছে।

প্রাণ-প্রকৃতি ধ্বংস করে উন্নয়নের এ আয়োজনের পেছনে রয়েছে সুবিধাভোগীদের অর্থ-আত্মসাতের এক মহাযজ্ঞ।

0