২৫ অক্টোবর তৈরি হবে মহানগর আ.লীগের নয়া কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আগামী ২৫ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সম্মেলন। আর সেখানেই ঘোষনা করা হবে নতুন এক কমিটি। রোববার (২ অক্টোবর) নারায়ণগঞ্জ ক্লাবে আয়োজিত মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা।

জানা গেছে, ২ অক্টোবর সকাল ১১টা থেকে বিকেল পর্যন্ত মহানগর আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দের অংশগ্রহনের নানান সাংগঠনিক বিষয় নিয়ে গুরুত্বপূর্ন আলোচনা হয়। সেখানে বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দেন মির্জা আজম।

সুত্র মতে, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের নেতাদের মধ্যকার কোন্দলসহ নানা বিষয়ে খোঁজ নিয়ে রেখেছে কেন্দ্র। আর সকল বিষয়কে প্রাদান্য দিয়ে, ত্যাগি নেতাদের অগ্রাধীকার দিয়ে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের কমিটি হতে পারে।

জানা গেছে, ২০১৩ সালের ১১ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর বাসভবনে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি ঘোষণা করা হয় আনোয়ার হোসেনকে ও সাধারণ সম্পাদক করা হয় অ্যাডভোকেট খোকন সাহাকে। পরবর্তীতে ২০১৫ সালের ২৬ নভেম্বর নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

প্রথম দিকে সভাপতি ও সাদারণ সম্পাদক ঐক্যবদ্ধ হয়ে কাজ করলেও পরে সভাপতি আনোয়ার হোসেন যোগ দেন দক্ষিন (মেয়র আই) বলয়ে। এ নিয়ে আনোয়ার হোসন ও এড. খোকন সাহার মধ্যকার দুরুত্ব বাড়তে থাকে। পরবর্তীতে তারা বিভিন্ন কর্মসূচিও পালন করেন আলাদাভাবে। সর্বশেষ জেলা পরিষদের নির্বাচনে আনোয়ার হোসেন ও খোকন সাহা আওয়ামী লীগের মনোনয়ন চাইলেও, সেই মনোনয় দেয়া হয় সংগঠনের সিনিয়র সহ সভাপতি দু-পা হারানো বাবু চন্দশীলকে।