২৬ দিন পর কবর থেকে তোলা হল লিপনের দেহ

0

লাইভ নারায়ণগঞ্জ: মৃত্যুর প্রায় ২৬ দিন পরে ময়না তদন্তের জন্য কবর থেকে বিজিএমইএ-এর সাবেক ডেপুটি সেক্রেটারি এমদাদুল হক লিপনের লাশ উত্তোলন করেছে পুলিশ। মৃত্যুর কারণ বের করতে ময়না তদন্তের জন্য লাশ উত্তোলন করা হয়।

সোমবার (৭ অক্টোবর) সকালে খুলনার টুটপাড়া কবরস্থান থেকে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেনের উপস্থিতিতে এ লাশ উত্তোলন করা হয়। লিপনের মৃত্যুকে প্রাথমিকভাবে সড়ক দুর্ঘটনা বলা হলেও পরিবারের সদস্যদের দাবি এটি পরিকল্পিত হত্যাকাণ্ড।

গত ১৩ সেপ্টেম্বর প্রাইভেট কারে করে বন্ধুদের সাথে ঘুরতে বের হন লিপন। পরবর্তীতে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ এলাকার একটি লেকে প্রাইভেটকার সহ তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এটি পরিকল্পিত হত্যাকাণ্ড বলে ধারণা পরিবারের সদস্যদের। গত ১৮ সেপ্টেম্বর মৃতের বড়ভাই এনামুল হক বাদী হয়ে লিপনের তিন বন্ধুকে আসামি করে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দয়ের করেন। সেই মামলার প্রেক্ষিতে আদালত নিহতের লাশ ময়না তদন্তের জন্য আদেশ দিয়েছেন বলে জানান নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

খুলনা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইসমাইল হোসেন বলেন, সুরতহাল প্রতিবেদন প্রস্তুতের জন্য মূলত মরদেহটা তোলা হয়। মেডিকেল থেকে ডাক্তার রিপোর্ট করবে। সেই রিপোর্টটা তদন্ত কর্মকর্তার কাছে দেয়া হবে। তিনি আদালতে জমা দিবেন।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা বলেছেন, আপাতত মামলার তদন্তের অগ্রগতি পেতে হলে ময়না তদন্তের রিপোর্টের জন্য অপেক্ষা করতে হবে।

এদিকে এমদাদুল হক লিপনের মৃত্যু ‘স্বাভাবিক দুর্ঘটনায়’ নয় বলে জানান পরিবারের সদস্যরা। তারা এ হত্যাকাণ্ডের সাথে জড়িতদের বিচারের দাবি জানান।

স্বজনদের একজন বলেন, ‘যারা অপরাধী, তারা যেনো শাস্তি পায়। এবং তাদের যেনো উপযুক্ত বিচার হয়’।

নিহত এমদাদুল হক লিপনের বাড়ি খুলনার মিয়াপাড়া এলাকায় হলেও তিনি দীর্ঘদিন যাবৎ ঢাকায় থাকতেন।

0