৩১ মার্চ যান চলাচল বন্ধ থাকবে না.গঞ্জের ৩ উপজেলায়

0

লাইভ নারায়ণগঞ্জ: পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ভোট উপলক্ষে ৩১ মার্চ নারায়ণগঞ্জের সোনারগাঁ, আড়াইহাজার ও রূপগঞ্জ উপজেলায় যানবাহন চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

যানবাহন চলাচল বন্ধ কার্যকরের জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। ভোটগ্রহণের আগের দুইদিন থেকে ভোটগ্রহণের দিন রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধেরও নির্দেশ দিয়েছে সরকারের এই প্রতিষ্ঠান।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সহকারী সচিব মো. লিয়াকত আলীর স্বাক্ষরিত এক নথি থেকে এ তথ্য জানা গেছে।

এ নথি থেকে জানা যায়, ‘চতুর্থ পর্যায়ের সাধারণ নির্বাচন উপলক্ষে নির্ধারিত ভোটগ্রহণের আগের দিন অর্থাৎ ৩০ মার্চ রাত ১২টা থেকে ভোটগ্রহণের দিন অর্থাৎ ৩১ মার্চ রাত ১২টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। যানবাহনগুলোর মধ্যে রয়েছে বেবিট্যাক্সি/ অটোরিকশা/ ইজিবাইক, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক ও টেম্পু।’

তবে কিছু ক্ষেত্রে এর ব্যতিক্রম থাকবে। নথিতে বলা হয়, ‘রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/ তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এ ছাড়া ইসির পরিচয়পত্র থাকা সাংবাদিক, নির্বাচনী কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের পরিদর্শক এবং জরুরি কাজে নিয়োজিত অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য যান চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা থাকবে না।

জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা শিথিল করতে পারবে।

0