৩৫ শিক্ষার্থীর টাকা উধাও হওয়া সেই ইউসুফ গ্রেপ্তার

0

লাইভ নারায়ণগঞ্জ: সরকারি তোলারাম কলেজের একাদশ শ্রেণিতে ভর্তির প্রলোভন দেখিয়ে ৩৫ শিক্ষার্থীর কাছ থেকে প্রায় পাঁচ লাখ টাকা হাতিয়ে নিয়ে উধাও হওয়া সেই প্রতারক ইউসুফকে (২৫) গ্রেপ্তার করেছে ফতুল্লা মডেল থানার পুলিশ।

শনিবার (৬ জুলাই) ফতুল্লার এনায়েতনগর ইউনিয়নের উত্তর নবীনগর নিজ বাড়ি থেকে ইউসুফকে গ্রেফতার করা হয়। ফতুল্লা মডেল থানার পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তিতে ইউসুফকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে।

ইউসুফ উত্তর নবীনগর এলাকার মনির হোসেন মনু ও রহিমা বেগম দম্পতির ছেলে।

প্রতারণার ঘটনায় গত শনিবার সরকারি তোলারাম কলেজে ভর্তিচ্ছুক এক শিক্ষার্থী মুসলিমনগর আদর্শপাড়া এলাকার আব্দুল কুদ্দুসের ছেলে মো. রহমত উল্লাহ বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে জানা গেছে, ইউসুফ সরকারি তোলারাম কলেজে ভর্তি করে দেয়ার প্রলোভন দেখিয়ে বেশ কিছু ছাত্রের কাছ থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নেয়। মামলার বাদী মুসলিমনগর আদর্শপাড়া এলাকার আব্দুল কুদ্দুসের ছেলে মো. রহমত উল্লাহ ইউসুফের সঙ্গে দেখা করলে সে জানায়, তোলারাম কলেজে ভর্তি করার জন্য ১০০টি আসন খালি রয়েছে। তার সঙ্গে (ইউসুফ) কলেজের উচ্চ পদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের পরিচয় আছে। সে যেকোনো মুহূর্তে যে কোনো কলেজে ভর্তি করে দিতে পারবে। প্রতারক ইউসুফের এমন কথাতে সরল বিশ্বাসে রহমতউল্লাহ তাকে দুই দফায় ২৫ হাজার টাকা দেয়। পরে ৩০ জুন কলেজে গিয়ে রহমতউল্লাহ জানতে পারে ওইদিন নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজে গিয়ে ভর্তির শেষ দিন কিন্তু ইউসুফ মো. রহমত উল্লাহর ভর্তির কোনো ব্যবস্থা করেনি। তখন রহমত উল্লাহ ইউসুফের মোবাইল নম্বরে কল করলে নম্বরটি বন্ধ পায়। পরে রহমত উল্লাহ জানতে পারে ভর্তি ইচ্ছুক অনেক ছাত্র-ছাত্রীর কাছ থেকে ইউসুফ প্রতারণার মাধ্যমে বিভিন্ন অংকের টাকা গ্রহণ করেছে।

এ ঘটনায় শনিবার সকালে ফতুল্লা মডেল থানায় রহমত উল্লাহ বাদী হয়ে একটি প্রতারণা মামলা দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে উত্তর নবীনগর এলাকা থেকে ইউসুফকে গ্রেফতার করে পুলিশ।

ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, প্রতারণার শিকার এক শিক্ষার্থীর মামলা দায়েরের পরে পুলিশ প্রতারক ইউসুফকে গ্রেফতার করেছে।

0