৩ চাঁদাবাজ ১ দিনের রিমান্ডে

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জ থানার একটি চাদাঁবাজি মামলায় তিন জনকে ১ দিনের রিমান্ডের আদেশ দিয়েছে আদালত।
রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলেন মো. আবুল কালাম এর ছেলে মো. হিরণ মিয়া (৩৯), গোলাম মাওলার ছেলে মো. শামীম (৩৬) ও মৃত. ফজলুল হকের ছেলে মো. মাঈন উদ্দিন (২৮)।
রোববার (২০ অক্টোবর) সকালে আসামিদের ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠায় পুলিশ। পরে শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুন্নাহার ইয়াসমিন এর আদালত এ রিমান্ড মঞ্জুর করে।
মামলার এজাহার সূত্রে জানা যায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় রাস্তায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস, অটোরিক্সা ও সিএনজি থামিয়ে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ি প্রতি ১‘শ থেকে ৩‘শ টাকা করে চাঁদা আদায় করে আসছে। গত (১৭ অক্টোবর) সাইনবোর্ড এলাকায় র‌্যাব-১১ অভিযান চালিয়ে চাঁদাবাজ চক্রের সদস্য হিরণ মিয়া, শামীম ও মঈন উদ্দিন’কে হাতে-নাতে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির ৪ হাজার ৫‘শ ৯০ টাকা উদ্ধার করে।
প্রাথমিক তদন্তে জানা যায় যে, মামলার মূল রহস্য উৎঘাটন, পলাতাক আসামিদের গ্রেফতার, চাঁদাবাজ চক্রের অপরাপর জড়িত ব্যক্তিদের নাম-ঠিকানা সংগ্রহ সহ গ্রেফতার এর লক্ষে আসামিদের রিমান্ডে নেওয়া হচ্ছে।
এবিষয়ে কোর্ট পুলিশের পরিদর্শক মো. আব্দুল হাই বলেন, মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিদের বিজ্ঞ আদালতের নির্দেশে ১ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

0