৮নং ওয়ার্ডে এনসিসির অভিযান

0

স্টাফ করেসপন্ডেট, লাইভ নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ডে রাস্তার উপর অবৈধভাবে ফুটপাত দখল করা ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে। স্থানীয় কাউন্সিলর রুহুল আমিন মোল্লার নেতৃত্বে এলাকাবাসী ও নাসিকের পরিস্কার পরিচ্ছন্ন কর্মীরা এ অভিযানে অংশ নয়।

২১ডিসেম্বর(শনিবার) বিকাল ৪ টা থেকে সন্ধ্যা পর্যন্ত তাঁতখানা, বৌ-বাজার, চৌধুরীবাড়ি, রেললাইন আদর্শ বাজার, জেলেপাড়া ব্রিজ, এনায়েত নগর, পাঠানটুলী আইলপাড়া, পাঠানটুলী মোড়, ভিটিআই রোড এলাকায়সহ বিভিন্ন মহল্লায় এ অভিযান চলে।

এনসিসির কাউন্সিলর রুহুল আমিন মোল্লা বলেছেন, ৮নং ওয়ার্ডকে সুন্দর করতে হলে, প্রথমে ফুটপাত দখল মুক্ত করতে হবে। রাস্তার দখল করে অবৈধ ভাবে দোকান বা ব্যবসা করা যাবেনা। রাস্তা জনগনের চলাচলের জন্য করা হয়েছে। ব্যবসা করার জন্য নয়। ব্যবসা করবেন, রাস্তার দখল করে নয়। তাছাড়া এ ওয়ার্ডটিকে নাসিক আধুনিক মেডেল ওয়ার্ড করার কাজ চলছে।

তিনি আরো বলেন,এনসিসি ইতোমধ্যে রাস্তার স্লোডিয়াম লাইন স্থাপন করেছে।রাস্তায় ড্রেনেজ ব্যবস্থা করেছে, পরিস্কার পরিছন্নতা করার জন্য লোক আছে। ময়লা পরিস্কার করার ব্যবস্থা করেছে। প্রতি সপ্তাহে ২বার করে বাসা বাড়ির রান্না করা ময়লা পরিস্কার করা হয়।আগামী সপ্তাহ থেকে ৩-৪ বার ওইসব ময়লা পরিস্কারের ব্যবস্থার করা হবে।

তিনি আরো বলেন, প্রতিটা মহল্লায় রাস্তার উপর ফুটপাত না বসতে পারে ও পরিস্কার রাখার হয়, সেব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রাস্তা দখল করে যারা ইট, বালুসহ অন্যান্য দোকার বসিয়ে ব্যবসা করছে,তারা নিজ উদ্যোগে তা সরিয়ে নিবে, অন্যথায় এনসিসি দখল দারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।এসময় দোকানদারার নিজ নিজ উদ্যোগে তা সরিয়ে নেন এবং কাউন্সিলরকে এ অভিযান চলমান রাখার আহবান যানা,কাউন্সিলরও তাদের এ অভিযান চলমান থাকবে বলে যানান। এসময় উপস্থিত ছিলেন, সমাজ সেবক মোহিন ভূঁইয়া, শামীম আহমেদ,আওয়ামীলীগ নেতা সেকান্দার মাষ্টার, মাহাবুবুর আলম মাহাবুব, কাজী অহিদ আলম, দিল মোহাম্মদ দিলু, নুর হোসেন,পুষন, আক্তার হোসেনসহ এলাকার শতশত লোক।

0