ইজারার আগে হাট দখলদার কবির ‘আগেই প্রস্তুতি নিয়েছি’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আমি বিয়ে করবো, মেয়ে ঠিক করা হয়েছে। এখন প্যান্ডেল কি বিয়ের দিনই করবো, নাকি দু’ চার দিন আগে করবো? একই ভাবে হাট যেহেতু করবো, আগেই প্রস্তুতি নিয়েছি।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৫নং ওয়ার্ডে ওমরপুরের একটি মাঠে হাটের ইজারা বিজ্ঞপ্তি প্রকাশের আগেই দখল করে এ কথা বলছেন থানা শ্রমিক লীগের সহ-সভাপতি কবির হোসেন।

সরকারের নিয়মের বাহিরে গিয়ে অস্থায়ী এই পশুর হাট প্রস্তুত করায় সম্প্রতি দু’টি সংবাদ প্রকাশ করে গণমাধ্যমকর্মীরা।

সংবাদ প্রকাশের বিষয়ে আক্ষিপ করে কবির হোসেন বলেন, মানুষ কত কোটি কোটি টাকা খাচ্ছে। আর আমরা হাট দিবো, এটা নিয়েও যদি সাংবাদিক ভাইদের দৃষ্টি থাকে, তাহলে আমরা ভাই কোন দিকে যাবো।

এ সময় তিনি এই প্রতিবেদককে দেখা করার পরামর্শ দেন।

কবির হোসেন বলেন, প্রতিটি হাটেই একজন ইজারাদার হয়, কিন্তু হাটটি বসায় বেশ কয়েকজন মিলে। সকলের কাছ থেকে টাকা পয়সা সংগ্রহ করেই হাট হয়। অন্যান্য স্থানে যারা এবার হাট নিবে, তারা সকলেই কিন্তু হাটের মাঠে বাস খুটি লাগিয়ে নিয়েছে। তাহলে আমাকে একা কেন বলবে?

ওমরপুরের সেই মাঠে ঈদের পূর্ববর্তী ৩ দিনের জন্য এবারও অস্থায়ী পশুর হাটের টেন্ডার আহ্বান করার কথা জানা গেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন থেকে। কিন্তু মাঠ টিতে আগে থেকেই পশুর হাটের প্রস্তুতি নেওয়ায় টেন্ডার ফেলবেন না বলে জানান স্থানীয় বেশ কয়েক জন। এতে হাটের রাজস্ব কম পেতে পারে স্থানীয় সরকারের এই সংস্থাটি। তাই হাটটি দখল মুক্ত করে টেন্ডার আহ্বান করার দাবি জানান তারা।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবুল আমিন জানিয়েছেন, বিজ্ঞপ্তি প্রকাশের পর ওপেন টেন্ডার খোলা হবে, যে পাবে, সেই নিয়ে যাবে। যে দখল করেছে, সে নাও পেতে পারে। তাই ইজারা সম্পন্ন করতে কোন রকম ব্যত্যয় যাতে না ঘটে, সে জন্য ব্যবস্থা নেওয়া হবে।