দীর্ঘ প্রতিক্ষার পর আড়াইহাজার আ.লীগের সম্মেলন: নেতৃত্বে নতুন মুখের আভাস

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: দীর্ঘ ১৫ বছর পর ২২ জুলাই (সোমবার) নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের সম্মেলন হতে যাচ্ছে। এ সম্মেলনকে ঘিরে সভাপতি ও সাধারন সম্পাদকের পদপ্রার্থীরা দলীয় নেতাকর্মীদের সাথে দফায় দফায় সভা ও সমর্থন চেয়ে বেড়াচ্ছেন।

তবে সভাপতি পদে প্রকাশ্যে পোষ্টার ব্যানার করে প্রচারনা না চালালেও সাধারন সম্পাদক পদে বেশ কয়েকজন তরুন নেতা স্থানীয় এমপি নজরুল ইসলাম বাবুর আস্থাভাজন হিসেবে সাধারন সম্পাদক পদে প্রচারনা চালাচ্ছেন।

 

আড়াইহাজার থানা আওয়ামীলীগের সভাপতি শাহজালাল মিয়া জানান, জেলা আওয়ামীলীগের সভায় সিদ্ধান্ত অনুযায়ী ১৯ জুলাই সম্মেলন হওয়ায় কথা ছিল। ১৭ জুলাই জননেতা ও সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর বড় ভাই জহিরুল ইসলামের মৃত্যুর কারনে সম্মেলনের তারিখ পরিবর্তন করা হয়েছে। তিনি জানান, আওয়ামীলীগকে উজ্জিবিত ও শক্তিশালী করতে সম্মেলন করতে হয়। আগামী ২২ জুলাই সোমবার এস এম মাজহারুল হক অডিটরিয়ামে আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

 

এ সম্মেলনকে ঘিরে আড়াইহাজার উপজেলা সদরে সম্ভাব্য পদ প্রার্থীরা পোস্টার, তোরন ও ব্যানারে ব্যানারে ভরিয়ে ফেলেছে।

সম্মেলনে নারায়ণগঞ্জ সিটিকর্পোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী প্রধান অতিথি ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আঃ হাই সহ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে।

 

সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেন, এবার নবীন-প্রবীনের সমন্বয়ে মাঠ পর্যায়ের ত্যাগী ও পরীক্ষিত সক্রিয় নেতাদের নিয়ে একটি কমিটি গঠিত হবে এমনটাই তৃণমূলের নেতাকর্মীরা প্রত্যাশা করেন।

দলীয় সূত্রে জানাযায়,আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের সর্বশেষ সম্মেলন ২০০৪ সালের ১১ মার্চ নারায়ণগঞ্জের চুনকা পাঠাগারে অনুষ্ঠিত হয়েছিল। ঐ সময় সম্মেলনের মাধ্যমে শাহজালাল মিয়াকে সভাপতি ও এডভোকেট আব্দুর রশিদ ভুইয়া সাধারন সম্পাদক নির্বাচিত করা হয়। পরবর্তীতে ৬৭ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য কেন্দ্রে প্রস্তাব পাঠানো হলেও তা আর অনুমোদন করেনি কেন্দ্র। সেই প্রস্তাবিত কমিটি দিয়েই ১৫ বছর আওয়ামীলীগের কার্যক্রম চলে আসছে।

স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে আলাপ করে আভাস পাওয়া যাচ্ছে যে স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুই আওয়ামীলীগের সভাপতি হচ্ছেন এবং তার অনুগামী আস্থাভাজন নবীন নেতৃত্বের মাঝ থেকে সাধারন সম্পাদক বেছে নিবেন তিনি।

আড়াইহাজার উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর পছন্দের ব্যক্তিদের নিয়েই আগামী কমিটি ঘোষণা করা হবে বলে তৃণমূলের নেতাকর্মীরা মনে করছেন।

তবে দলের একটি অংশ মনে করছেন আওয়ামীলীগে ভারসাম্য রক্ষার জন্য দলে প্রবীন নেতাকর্মীদের মূল্যায়ন করে নবীনদের সমস্বয়ে কমিটি করলে আওয়ামীলীগের আগামীর পথ চলা মসৃন হবে।

0