Sun, 16 Dec, 2018
 
logo
 

হয়ে গেলো নাসিম ওসমান পার্কের জমকালো শুভ উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শিশুদের পছন্দীয় জগতের বিরাট একটি অংশ জুড়ে থাকে বিনোদন কেন্দ্রেগুলোর মজার মজার সব রাইট। তাদের চিন্তা রাজ্যজুড়ে থাকা মজার সেই রাইটগুলোর জন্য এখন আর বেশী দূর যেতে হবে না।

শিশু-কিশোর সব বয়সী মানুষের চিত্ত বিনোদনের খোড়াক জোগাতে ফতুল্লা (লিংক রোড)-এ নির্মাণ করা হয়েছে নাসিম ওসমান মেমোরিয়াল পার্ক।
 হয়ে গেলো নাসিম ওসমান পার্কের জমকালো শুভ উদ্বোধন
এখানে মেরি-গোরাউন্ড, ওয়াটার বোট, জেট কোস্টার, মিনি গেইন্ট হুইল, মিনি শান্তা মারিয়া, ফ্লাওয়ার কাপ, স্পিøার এবং বাম্বার কারের মতো মজার রাইটগুলো পাওয়া যাবে এ নম পার্কে।

ফতুল্লার খাঁন সাহেব ওসমান আলী স্টেডিয়াম এলাকায় গড়ে তোলা হয়েছে নাসিম ওসমান মেমোরিয়াল এমুউজমেন্ট নামে চোখ ধাঁধানো ওই পার্কটি। বৃহস্পতিবার ছিলো এর জমকালো শুভ উদ্বোধন।
 হয়ে গেলো নাসিম ওসমান পার্কের জমকালো শুভ উদ্বোধন
পার্কটির শুভ উদ্বোধন করেন নারায়ণগঞ্জ-৫ আসনে সংসদ সদস্য সেলিম ওসমান। এসময় তিনি বলেন, নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সংসদ সদস্য ও আমার বড় ভাই একেএম নাসিম ওসমানের নামে এই পার্কটি স্থাপন করায় আমি গর্বিত। আমি কল্পনাও করতে পারিনি শাহ্ নিজাম এই পার্ক নির্মান করতে পারবেন। তাই আমি শাহ্ নিজামকে ধন্যবাদ জানাচ্ছে।

তিনি বলেন, অনেক গরিব মানুষ আছেন, যারা পার্কে প্রবেশ করার স্বপ্ন দেখতে পারে না। তাই তাদের এ স্বপ্ন বাস্তবে রূপ দিতে প্রতি সাপ্তাহে কয়েক ঘন্টা কর্তৃপক্ষের কাছে ফ্রি প্রবেশ করার দাবী জানাই।

 হয়ে গেলো নাসিম ওসমান পার্কের জমকালো শুভ উদ্বোধন

তিনি আরো জানান, বর্তমানে যানযটের নগরীতে পরিনত হয়েছে নারায়ণগঞ্জ। তাই জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান আনোয়র হোসেনের মাধ্যমে চাষাড়া এলাকায় অবস্থিত ডাক বাংলোটির একটি অংশ ভেঙ্গে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কটি প্রস্থ করার দাবী জানাই।

এছাড়াও উপস্থিত ছিলেন উদ্বোধনী অনুষ্ঠানের নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য এড, হোসনে আরা বাবলী, বিকেএমইএ’র সাবেক সহ-সভাপতি মোহাম্মদ হাতেম, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ চেম্বার অফ কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, সিদ্ধিরগঞ্জ থানা আ’লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন, ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মো: মীর সোহেল, যুবলীগ নেতা জানে আলম বিপ্লব প্রমুখ।

 হয়ে গেলো নাসিম ওসমান পার্কের জমকালো শুভ উদ্বোধন

উদ্বোধনী অনুষ্ঠানে শামীম ওসমান তার বক্তব্যে বলেন, নাসিম ওসমানের স্মরণে এই পার্কটি নির্মান করায় মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ্ নিজামকে ধন্যবাদ জানাচ্ছি। শাহ্ নিজামের অক্লান্ত পরিশ্রমে এই নোংরা পরিবেশ দূর করে আধুনিক সুন্দর ও মনোরম যে পার্ক নির্মান করেছে তাতে পরিবার পরিজন নিয়ে ভালো সময় কাটাতে পারবেন।

তিনি আরো বলেন, পার্কটিতে যে রেস্টুডেন্ট আছে তাতে খুব ভালো মানের খাবার পাওয়া যায়। যা ঢাকার ভালো রেস্টুডেন্টেও পাওয়া যায় না।

শাহ্ নিজাম বলেন, এ এলাকা ছিল নারায়ণগঞ্জ এর সবচেয়ে দুষিত ময়লা আবর্জনা দুর্গন্ধযুক্ত পরিবেশ।  সেই স্থানেই মানুষের বিনোদন এর ব্যবস্থা করাতে পারাটা আমি মনে করি আমার জীবনের অন্যতম স্বার্থকতা। তাছাড়া এই এলাকা ছিল নারায়ণগঞ্জ এর ক্রাইম জোন। যেখানে প্রতিনিয়ত ঘটতো ছিনতাই, হত্যা ও ধর্ষন। দীর্ঘ ১৪ মাস আমাদের অক্লান্ত পরিশ্রমে এই নোংরা পরিবেশ দূর করে আধুনিক সুন্দর ও মনোরম যে পার্ক নির্মান করেছি তাতে নিজেকে গর্বিত মনে করি। তিনি বলেন, সমস্ত কৃতিত্ব শামীম ওসমানের। তার শৈল্পিক মন ও পরিকল্পনায়ই এই পার্ক নির্মিত হয়েছে।  
  হয়ে গেলো নাসিম ওসমান পার্কের জমকালো শুভ উদ্বোধন
এদিকে পার্ক উদ্বেধনী অনুষ্ঠান দেখতে ছিলো দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। দর্শনার্থীদের কথা চিন্তা করে পুরো পার্ককেই ফ্রি ওয়াইফাই জোন করা হয়েছে। এছাড়াও অত্যাধুনিক নিরাপত্তা ব্যবস্থাও করা হয়েছে।
 
নান্দনিকভাবে নির্মাণ করা নাসিম ওসমান মেমোরিয়াল এমুউজমেন্ট পার্কের (নম পার্ক) ভিন্নতা যে কোন মানুষকে আকৃষ্ট করবে। গতানুগতিক অন্যান্য পার্কের মতো শুধু বানিজ্যিক চিন্তা চেতনায় নির্মিত হয়নি এই পার্ক। সম্পূর্ন ভিন্ন চিন্তা চেতনায় নির্মাণ করা হয় এটি।
 
জানা গেছে, এই নম পার্ক বিভিন্নভাবে ভাগ করে নির্মিত হয়েছে। পার্কে ঢুকতেই রয়েছে আন্তর্জাতিক মানের জেড.এন.টি রেস্টুরেন্ট। এখানে রয়েছে ভিন্ন ভিন্ন স্বাদের খাবার যা ঢাকার বিভিন্ন পাঁচ তারকা হোটেলে পাওয়া যায়। এরমধ্যে থাই, ইন্ডিয়ান ও কন্টিনেন্টাল ফুডের মজাদার খাঁবারের ব্যবস্থা রয়েছে এই রেস্টুরেন্টে।
 
এছাড়া রয়েছে বেশ কিছু সুসজ্জিত খালি জায়গা যেখানে বিভিন্ন সুন্দর সময় কাটাতে পারবেন দর্শনার্থীরা। একটু সামনেই রয়েছে নাইন ডি মিনি থিয়েটার হল, সাথে কিছু দোকান যেখানে রয়েছে ফাস্ট-ফুড, বিভিন্ন খেলনার দোকান ও শারমিন সিলেক্টস বুটিক হাউজ, ঠিক তার সামনেই রয়েছে ‘স্পø্যাশ প্যাড’  যা এখন পর্যন্ত বাংলাদেশের কোথাও হয় নি।
 
‘স্পø্যাশ প্যাড’  এর পাশে রয়েছে ৬০ফুট উচ্চতা জায়েন্ট হুইল। এছাড়া  শিশু কিশোরদের জন্য বিশাল ভাবে সেড নির্মিত হয়েছে। যার মধ্যে বিভিন্ন খেলার ব্যবস্থা রয়েছে। এরমধ্যে মেরি-গোরাউন্ড, ওয়াটার বোট, জেট কোস্টার, মিনি গেইন্ট হুইল, মিনি শান্তা মারিয়া, ফ্লাওয়ার কাপ, স্পিøার এবং বাম্বার কার রয়েছে। সব মিলেয়ে এ পার্কটি শৈল্পিকতা নির্ভর।

সর্বশেষ সংবাদ শিরোনাম