অগ্রিম টিকিট বিক্রির রেকর্ড করে মুক্তি পেলো ‘হাওয়া’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সব সময়ই শক্তিশালী একটি অনুষঙ্গ উপমহাদেশের সিনেমায় গান। গানের জনপ্রিয়তার স্রোতে ভেসে বহু সিনেমা সুপারহিট হয়েছে। বাংলা সিনেমার ক্ষেত্রে এই ইতিহাস বেশ সমৃদ্ধ। হয়তো সেই ইতিহাসে নাম লেখাতে চলেছে মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ সিনেমাটি। এতে ব্যবহার হয়েছে হাশিম মাহমুদের ‘সাদা সাদা কালা কালা’ গান। বর্তমানে যেটি অনেকের কাছে ‘কালা পাখি’ নামেও পরিচিত।

গানটি প্রকাশের পর থেকেই সারাদেশের মানুষের মন জয় করে নিয়েছে। হাট, মাঠ, ঘাট, শহর, নগরে বেজে চলেছে এই গান। সোশ্যাল মিডিয়াতেও এ গানের রাজত্ব। তাই ‘হাওয়া’ সিনেমাটি রয়েছে সবার আগ্রহে। যার প্রমাণ মিললো এর অগ্রিম টিকিটের বেলায়।

নারায়ণগঞ্জে সিনেস্কোপ হলে প্রায় ৬-৭ দিনের টিকিট অগ্রিম বিক্রি হয়েছে। এদিক থেকে এই ঘটনা বাংলাদেশি সিনেমার ইতিহাসে একটি রেকর্ড বটে। এমনটি সাধারণত দেখা যায় না ঢালিউডে।

আজ ২৯ জুলাই থেকে নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু সড়কে আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তন প্রেক্ষাগৃহে ‘সিনেস্কোপে মুক্তি পাচ্ছে ‘হাওয়া’।

সিনেস্কোপের নির্বাহী পরিচালক রবি লাইভ নারায়ণগঞ্জকে বলেন, নারায়ণগঞ্জে সিনেস্কোপে আজ থেকে মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমা ‘হাওয়া’ মুক্তি পেয়েছে। সিনেমা প্রেমীদের এতো সারা পাচ্ছি যে, সিনেমার অগ্রীম টিকিট বিক্রি করছি। আগামী ১মাস চলবে এই সিনেমা।

‘হাওয়া’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, সুমন আনোয়ার প্রমুখ।

মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন জাহিন ফারুক আমিন, সুকর্ণ সাহেদ ধীমান ও মেজবাউর রহমান সুমন। সিনেমাটির চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনায় সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী।