অধিকাংশই দেশকে লুটপাট করে নিজেদের আখের গোছাচ্ছে: মোহাম্মদ হাতেম

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ কলেজ গভানিং বডির সভাপতি ও বিকেএমই’র নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম বলেছেন, অত্তন্ত শোকের দিন আজকে। এই দিনে আমরা হাড়িয়েছি বাংলাদেশের এক রুপকার। তিনি বাংলাদেশের মানচিত্রকে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করেছিলেন। অবশ্যই বাঙ্গালি জাতির জন্য একটি দুর্ভাগ্যের দিন আজকে। কিছু মানুষ তাদের ব্যক্তিগত সার্থ অর্জনে এরকম একটি ঘটনা তারা ঘটিয়েছিলেন। আমরা তাদেরকে ধিক্কার জানাই।

জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার (১৫ আগস্ট) দুপুর ১২টায় নারায়ণগঞ্জ কলেজে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ হাতেম বলেন, আমরা জাতির জনকের নির্মম ঘটনা এবং তিনি বাংলাদেশকে কি ধরনের দেশ বানাতে চেয়েছিলেন সেটা আমার মনে হয় যারা শিক্ষ শিক্ষিকা আছেন ক্লাসে সেই সম্পর্কে ধারনে দেয়া উচিত। জাতিকে উদ্বৃদ্ধ করার জন্য তিনি কি ধরণের ভাষন দিয়েছিলেন সেগুলো তাদির জানা দরকার। জাতির পিতার কন্যা দেশকে যেভাবে অর্থনৈতিক সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, একক হাতে দেমকে নেতৃত্ব দিচ্ছেন; এজন্য তার মন্ত্রী পরিষদের কয়েকজন আছেন যারা তার সাহায্য করেন। কিন্তু অধিকাংশই দেশকে লুটপাট করে নিজেদের আখের গোছাচ্ছে। এগুলো দেখে আমার খারাপ লাগে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে মোহাম্মদ হাতেম বলেন, আগামী দিনে যারা নেতৃত্ব দিবে তাদের মধ্যে যদি কেউ বের হয়ে আসে তাহলে আমার মনে হয় দেশটাকে আমরা আরও অনেক এগিয়ে নিয়ে যেতে পারবো। ব্যতিক্রমি কিছু কিন্তু আমি চাই আপনাদের কাছ থেকে। আমি দায়িত্ব পালনকালে যদি কলেজের নাম বাড়াতে না পারি তাহলে আমার থাকাটা ব্যর্থ। আর তাই আপনাদের সকলের সহযোগিতা আমি চাই। আপনাদের কি চাই আমাদের বলবেন, আমরা পরিচালনা পর্ষদ তা দিবো। আমরা চাই কলেজের লেখাপড়ার মান ও রেজাল্ট।

এসময় নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ রুমন রেজার সভাপতিত্বে শিক্ষক আরিফ মিহিরের সঞ্চালনায় নারায়ণগঞ্জ কলেজ গভর্রিং বডির সদস্য এবং কলেজের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

এর আগে, সবাই মিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে।