আওয়ামীলীগ নিজেই ৭৫’কে টেনে এনেছে: রফিউর রাব্বি

0

লাইভ নারায়ণগঞ্জ: একজন মানুষের নেতৃত্বেই মুক্তিযুদ্ধ হয় নাই। এবং যারা এই বিষযটি প্রতিষ্ঠা করতে চায় তারা আসলেই আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাসকে পদদলিত করতে চায়। ১৯৭৫ এভাবেই দেশে আসে নাই, আওয়ামীলীগ নিজেই ৭৫কে  টেনে নিয়ে এসেছে বলে মন্তব্য করেছেন সন্ত্রাস নির্মূল ত্বকি মঞ্চের আহবায়ক রফিউর রাব্বি।

রবিবার (২৩ আগস্ট) বিকেল সাড়ে ৪ টায় শহরের আলী আহম্মেদ পৌর মিলনায়তনের সামনে অধ্যাপক মোজাফফরের প্রথম মৃত্যুবার্ষিকি উপলক্ষে স্মরণ সভায় এই কথা বলেন তিনি।

এসময় রফিউর রাব্বি বলেন, এখন বলা হচ্ছে আওয়ামীলীগ মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছে। আজকের আওয়ামীলীগ বঙ্গবন্ধুর আওয়ামীলীগ নয়। আজকের আওয়ামীলীগ একটি স্বৈরাচারী আওয়ামীলীগ। আজকে যে শাষন চলছে তা সংসদীয় মাধ্যমে একনায়কত্ব স্বৈরাচারী শাষন। অনেক সাংবাদিক, বুদ্ধিজীবি আছে যারা এই বিষয়কে এমন নতুন তথ্যের রূপ দিয়ে আমাদের কাছে পেশ করে, যেন আমরা এই বিষয়ে কিছুই বুঝি না। এই বিষয়গুলোকে ফয়সালা করেই সামনে অগ্রসর হতে হবে। বিপ্লব একটি চলমান প্রক্রিয়া। এটি এখনো চলছে, কিন্তু আমরা তা দেখছি না। জাতীয় দলগুলো যে ভাবে রাজনীতি করে, সেই রাজনীতি যদি বাম দলেরাও এটা কখনো কাম্য না।

এসময় ন্যাপের সভাপতি এড.এম এ ওয়াদের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- জেলা খেলা ঘরের সভাপতি রক্তিম চক্রবর্তী, সিপিবির সভাপতি হাফিজুল ইসলাম, সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী সংকর রায়, নাগরিক কমিটির সভাপতি এ. বি সিদ্দিক, সম্ভাবনা নারায়নগঞ্জের সভাপতি দুলাল সাহা, বাসদের সমন্বয়ক নিখিল দাশ, ন্যাপ এর সাধারাণ সম্পাদক আওলাদ হাসান, জেলা মহিলা পরিষদের সভাপতি লক্ষী চক্রবর্তীসহ আরও অনেকে।

0