আদালতের নির্দেশ পালন করতে গিয়ে হামলার শিকার পুলিশ

0

লাইভ নারায়ণগঞ্জ: আদালতের নির্দেশ পালন করতে গিয়ে সিদ্ধিরগঞ্জে হামলার শিকার হয়েছেন পুলিশ কর্মকর্তা ও তার সঙ্গীয় ফোর্স। সিদ্ধিরগঞ্জে মিজমিজি পশ্চিমপাড়া এলাকায় জনৈক মিজানের বাড়ির ৩য় তলায় এ ঘটনা ঘটে।


এ ঘটনায় মরিয়ম আক্তার বেবী (৪৫), সুমাইয়া আক্তার বৃষ্টি (২২) ও মো. আকাশ (২৪) নামে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। হামলায় পুলিশ বাদি হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা (মামলা নং-২৯) দায়ের করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, শনিবার সকালে চাঁদপুর জেলা আদালতের নির্দেশে, সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শওকত জামিলের নেতৃত্বে একটি দল, সিদ্ধিরগঞ্জে মিজমিজি পশ্চিমপাড়া এলাকায় জনৈক মিজানের বাড়ির ৩য় তলায় আয়শা আক্তার নামে দুই বছরের এক কন্যা শিশুকে উদ্ধার করতে যায়। পরে মামলার আসামীরা শিশু আয়শাকে উদ্ধার করতে দেবেনা বলে চিৎকার চেচামেচি করতে থাকে। এক পর্যায়ে আসামীরা এসআই শওকত জামিলসহ তার সঙ্গীয় সদস্যদের উপর হামলা চালায়। এ ঘটনায় এসআই শওকত জামিলসহ সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মহসীন ও নারী কনস্টেবল সুমী বড়ুয়া আহত হয়। তারা সকলেই প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শওকত জামিল জানান, আমরা আদালতের নির্দেশ মোতাবেক শিশুটিকে উদ্ধার করতে যাই। শিশুটি তাদের নাতানি হয়। কিন্তু তারা আদালতের নির্দেশ অমান্য করে শিশুটিকে জোর করে তাদের কাছে রেখে দিয়েছে। শিশুকে উদ্ধার করতে গেলে আসামীরা আমাদের উপর হামলা চালায়। এ ঘটনায় ৩জনকে আটক করে আদালতে প্রেরন করা হয়েছে এবং দুই বছরের শিশু আয়শা আক্তারকে উদ্ধার করা হয়েছে।

0