‘আমরা না.গঞ্জবাসী’র করোনা সচেতনতা মূলক সপ্তাহের ৭ম দিন

লাইভ নারায়ণগঞ্জ: মরনঘাতি করোনা ও অমিক্রন সংক্রমন রোধে সচেতনতামূলক সপ্তাহের ৭ম দিন পালন উপলক্ষ্যে ‘আমরা নারায়ণগঞ্জবাসী’ সংগঠনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ ও হ্যান্ড স্যানিটাইজারের মাধ্যমে জনসাধারণকে করোনা থেকে রক্ষা পেতে গন সচেতনতা মূলক কর্মসূচী পালিত হয়। 


মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জ চাষাড়া কেন্দ্রীয় শহিদ মিনার চত্তরের ওই কর্মসূচি পালন করা হয়। এ সময় প্রায় ছয় সহস্রাধিক পথচারীদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ ও হ্যান্ড সেনিটাইজার করানো হয়। সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর উদ্দিন আহমেদের সভাপত্বিতে এবং যুগ্ম সম্পাদক মাহামুদ হোসের এর সঞ্চালনায় সপ্তাহের ৭ম দিবসের কার্যক্রম পালিত হয়।

এ সময় নেতৃবৃন্দ বলেন, যে বর্তমান বিশ্বে করোনা ও অমিক্রন ভাইরাস ভয়াভহ রূপ ধারন করে প্রতি দিন লক্ষ লক্ষ মানুষ আক্রান্ত হয়ে নিহত হচ্ছে। গত ১৪ ঘন্টায় সারাদেশে প্রায ১৫ হাজার আক্রান্ত হয়েছে ও মৃত্যু  বরণ করেছে ১৫ জন। গত এক সপ্তাহে মৃত্যু বরণ করেছে ৭৯ জন মৃত ব্যক্তিদের  মধ্যে ২৮ জন ভ্যাকসিন নিয়েছে বাকি ৫১ জনের মধ্যে অনেকে ভ্যাকসিন নেয়নি কেউ কেউ ভ্যাকসিনের ১ম ডোজ নিয়েছে। আক্রান্ত ও মৃত ব্যাক্তিদের অসচেতনা মূলক চলাফেরাই আক্রান্ত ও মৃত্যুর কারণ হয়ে দাড়িয়েছে।  এই ভাইরাসকে প্রতিহত করার জন্য নাগরিক সচেতনতাই যথেষ্ট।  বক্তাগন নাগরিক সচেতনা বৃদ্ধির জন্য স্বাস্থ্য অধিদপ্তরের প্রতি প্রচারনামূলক কার্য পরিচালনার জন্য  আহ্বান জানান। প্রয়োজনে জন-সংযোগ অধিদপ্তরের মাধ্যমে নাগরিক সচেতনামূলক কার্যক্রম বৃদ্ধি করার জন্য  আমাদের সংগঠনকে আহবান করিলে আমরা পাশে থাকার জন্য অঙ্গিকার ব্যাক্ত করছি।

তারা আরও বলেন, যাহারা স্বাস্থ্যবিধি লংঘন করছে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার দাবী জানান এছাড়া পরিবারের সদস্যদের মরনঘাতি করোনা ও অমিক্রন থেকে রক্ষা পাওয়া ও নিরাপদ ও সচেতন থাকার জন্য অনুরোধ করেন। সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, বিভিন্ন দোকানের ক্রেতা ও বিক্রেতারা মাস্ক ছাড়াই পণ্য সামগ্রী ক্রয়-বিক্রয় করছে যাহা করোনা বিধি বহিরর্ভূত।  বিভিন্ন পরিবহন চালকরা বিশেষ করে রিক্সা চালক, ভ্যান চালক, মিশুক চালক, টেম্পু চালক তাহারা মাস্ক ছাড়াই পরিবহন পরিচালনা করে আসছে। অপরদিকে যাত্রীরাও মাস্ক ছাড়া চলাচল করছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান।

এ সময় কর্মসূচীতে সভাপতি সহ আরও উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন মন্টু, সহ-সম্পাদক মাহমুদ হোসেন, কুতুব উদ্দিন আহমেদ, হাজী লোকমান হোসেন, মো. বদরুল হক, জহিরুল ইসলাম মিন্টু, বীর মুক্তিযোদ্ধা মো. হোসেন জুলু, বিমল কান্তি দাস, মাকিদ মোস্তাকিম শিপলু, আনোয়ার মাহামুদ বকুল, ওয়াহিদ সাদাত বাবু, ইয়াকুব আলী, অনুপম সরকার, মো. আল-আমিন, এ.কে আজাদ প্রমুখ।