আ.লীগ ও বঙ্গবন্ধুর নেতৃত্বে এই দেশ স্বাধীন হয়েছিলো: অধ্যাপক বিরু

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনারাগঁ উপজেলা আওয়ামী লীগের সদস্য অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী বিরু বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ এ দেশের ভূখণ্ডের একটি নাম। এই আওয়ামী লীগ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে এই দেশকে স্বাধীন করে পৃথিবীর ভূখন্ডে বাংলাদেশের মানচিত্র এনে দিয়েছিল। সেই মানচিত্রের সাথে সাথে জাতির জনকের নেতৃত্বে বাংলাদেশে উত্তর উত্তর সমৃদ্ধির সাথে কাজ করে যাচ্ছিলো বাংলাদেশ আওয়ামী লীগ।

আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (২৩ জুন) সকালে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের উদ্যেগে আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্যদিয়ে সেই ধারাবাহিকতা ব্যাহত হয়েছিল। পরবর্তিতে তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশে ফিরে এসে বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে এই দেশকে উন্নয়নের শিখরে নিয়ে গিয়েছেন। আমাদের দেশ স্বাধীনতা পেয়েছে জাতির জনকের নেতৃত্বে। স্বাধীনতার পরবর্তী সময়ে আমাদের যেটা চাওয়ার ছিলো আমরা সেটা পেয়েছি।

তিনি আরও বলেন, আগামী ২৫ তারিখ উদ্বোধন হতে যাচ্ছে আমাদের স্বপ্নের পদ্মা সেতু। এই পদ্মা সেতু আমাদের অহঙ্কার, আমাদের গৌরব। পদ্মা সেতু বাংলাদেশ আওয়ামী লীগ তথা পুরো দেশের নাম উজ্জ্বল করেছে সারা পৃথীবির ভুখন্ডে। পদ্মা সেতু নিয়ে অনেক দুস্কৃতিকারীরা অনেক বেশী চক্রান্ত করেছিলো। কিন্তু সব চক্রান্ত ব্যহত করে জননেত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের নেতৃত্বে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মানুষের টাকা সঞ্চয় করে এই পদ্মা সেতু করেছে। তিনি শুধু বাংলাদেশ আওয়ামী লীগ নয় এই বাংলাদেশের ভাগ্য দুর্দশা দূর করে দিন রাত উন্নত করে যাচ্ছে। তাই আল্লাহ তায়ালার কাছে দোয়া করি যেন পুনরায় আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসতে পারে এবং মানুষের দুর্দশা নিরসনে কাজ করতে পারে।

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. সামসুল ইসলাম ভুইয়ার সবাপতিত্বে এসময় আরও উপন্থিত ছিলেন- সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান মাসুম, আহবায়ক কমিটির সদস্য উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সী, বারদি ইউপি চেয়ারম্যান লায়ন বাবুল, সনমান্দি ইউপি চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, বৈদ্যেরবাজার ইউপি চেয়ারম্যান আলামিন সরকার, পৌর মেয়র প্রার্থী গাজী মুজিবুর রহমান, এডভোকেট ফাজলে রাব্বি, নাসরিন সুলতানা ঝরা, উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সাধারন সম্পাদক আলী হায়দার ও ছাত্রলীগের সভাপতি হাসান রাসেদসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।