ইভিএম প্রত্যাহার করে ব্যালট চাইছেন শাখাওয়াত

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: এবারের নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচন ইভিএম এর মাধ্যমে করার ঘোষনা দিয়েছে নির্বাচন কমিশন। তবে এ ঘোষনা প্রত্যাহার করে ব্যালট বক্সের মাধ্যমে ভোটগ্রহনের আহ্বান জানিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সিটি নির্বাচনের মেয়র প্রার্থী এড. শাখাওয়াত হোসেন খান


রবিবার (৫ ডিসেম্বর) দুপুরে জেলা নির্বাচন অফিস থেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন পত্র ক্রয় করার পর তিনি এ আহ্বান জানান।

শাখাওয়াত হোসেন খান বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের যে দুর্বস্থা, এই অবস্থা থেকে আলোর পথে যাওয়ার জন্য স্বচ্ছ নিরপেক্ষ নির্বাচন দরকার। আমি মনে করি সামনে যে নির্বাচনটি হবে সেটি নিরপেক্ষ নির্বাচন হয় সেটির বিষয়ে নির্বাচন কমিশন খেয়াল রাখবেন এবং ইভিএম প্রত্যাহার করে ব্যালট বক্সের মাধ্যমে ভোটগ্রহন করুন। আমরা আশা করি যদি জনগন তাদের ভোট সুন্দর ভাবে প্রয়োগ করতে পারে তাহলে আমরা বিপুল পরিমানে ভোট পেয়ে নির্বাচনে জয় লাভ করবো।

তিনি আরও বলেন, বর্তমানে এ দেশের মানুষের ভোট অধিকার নেই। তাই বিএনপিসহ অনেক গুলো দল এই সরকারের অধিনে যে কোন স্থানীয় নির্বাচনে অংশগ্রহন করছে না। তবে দল বলেছে যে যদি কেউ স্বতন্ত্র ভাবে নির্বাচনে অংশগ্রহন করতে চায় তাহলে সে করতে পারে। আমি আজকে নমিনেশন পেপার সংগ্রহ করলাম, আমি দলের সাথে যোগাযোগ করেছি। দল যদি নির্বাচনে অংশগ্রহন করে তাহলে আমি ধানের শীষ মার্কাটা চাইবো, যদি না দেয় তাহলে আমি মনোনয়ন প্রত্যাহার করবো। আর দল যদি কেউকেই প্রতীক না দেয় তাহলে আমি মানুষের সার্থে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহন করবো।

উল্লেখ্য, ৩০ নভেম্বর নির্বাচন কমিশন নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুসারে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ২০২১ সালের ১৫ ডিসেম্বর (বুধবার)। ২০ ডিসেম্বর (সোমবার) মনোনয়ন বাছাই এবং ২৭ ডিসেম্বর (সোমবার) মনোনয়ন প্রত্যাহারের শেষদিন নির্ধারণ করা হয়েছে। আর ভোট গ্রহণ হবে ২০২২ সালের ১৬ জানুয়ারী (রোববার)।