ইসলামী ছাত্র আন্দোল‌নের দা’ঈ সেমিনার অনুষ্ঠিত

লাইভ নারায়ণগঞ্জ: ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার দা’ঈ সেমিনার হয়ে‌ছে। শুক্রবার (২০ মে) সকা‌লে ফতুল্লার শিবু মা‌র্কেট এলাকায় সংগঠনের সভাপতি মুহাম্মাদ আব্দুল হান্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ মাকসুদুল হাসানের সঞ্চালনায় সংগঠ‌নের কার্যাল‌য়ে ওই সেমিনার অনুষ্ঠিত হয়ে‌ছে।

অনুষ্ঠা‌নে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় দাওয়াহ সম্পাদক শেখ ইহতেশাম বিল্লাহ আজিজী।

তি‌নি বক্তৃতায় বলেন, আমরা সকলেই দ্বীনের দা’ঈ। দ্বীন ইসলামকে মানুষের কাছে দাওয়াত পৌঁছে দেওয়াই আমাদের দায়িত্ব। আমরা চেষ্টা করলেই একটি সমাজের খারাপ চিত্রকে ঘুরিয়ে সঠিক ও সুন্দর একটি সমাজ গঠন করতে পারবো। কারণ বর্তমান সমাজ হয়ে গেছে কলুষিত সমাজ। যে সমাজে জাহিলিয়াত এর ছয়লাব। তো আমাদের কে এর পরিবর্তন করে দ্বীন- ইসলামকে প্রতিষ্ঠিত করার গুরুত্বপূর্ণ চেষ্টা করতে হবে। মূলত দা’ঈদের কাজই হচ্ছে সকলের কাছে পূর্ণাঙ্গ ইসলামের দাওয়াত পৌঁছে দেওয়া।

জেলার সভাপতি আব্দুল হান্নান বলেন, ইসলাম হলো পূর্ণাঙ্গা জীবন ব্যবস্থা নাম। ইসলাম ছাড়া মানুষের পরিপূর্ণ অধিকার নিশ্চিত হতে পারে না। আল্লাহ তাআলা আমাদেরকে তার খলিফা (প্রতিনিধি) হিসেবে প্রেরিত করেছেন। তার দ্বীনকে তার জমিনে প্রতিষ্ঠা করার জন্য। আর এ জন্য প্রিয় দা’ঈদেরকে সর্বোচ্চ ত্যাগ ও কুরবানীর দৃষ্টান্ত রাখতে হবে।

অনুষ্ঠা‌নে আরও উপস্থিত ছিলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সাংগঠনিক সম্পাদক আশরাফ আলী, অর্থ ও কল্যাণ সম্পাদক আবু রায়হান প্রধান, বিশ্ববিদ্যালয় সম্পাদক জাহিদ হাসান, আলিয়া মাদরাসা সম্পাদক আবু সাইদ মাহমুদ, স্কুল ও কলেজ সম্পাদক সাইফুল ইসলাম ও আমেলা সদস্য মুহাম্মাদ সোহাগ হোসাইন।