এগিয়ে চলছে তরুণ প্রজন্মের স্বপ্নের মেট্রোরেল: মন্ত্রী গাজী

লাইভ নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী এবং নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতিক বলেছেন, আমরা আজ ঘরে বসেই চিকিৎসা সেবা নিতে পারি, সে ব্যবস্থা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করে দিয়েছেন। চিকিৎসা সেবার পাশাপাশি গ্রামেগঞ্জে এখন বিদ্যুৎ ও ঢাকা ওয়াসার মতো পানি সরবরাহ করে জনগনের চাহিদা পূরন করছে সরকার। সকল ধরনের উন্নয়নের ছোয়া আমরা পেয়েছি আর তার সব অবদান প্রধানমন্ত্রী শেখ হাসিনার। সরকার যেভাবে ধারাবাহিক উন্নয়ন করে যাচ্ছেন সে উন্নয়ন অব্যাহত থাকলে শীঘ্রই আমরা মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশে পরিনত হবো।

শ‌নিবার (২৭ ন‌ভেম্বর) সকা‌লে রূপগঞ্জ উপজেলার খাদুন এলাকায় তারা‌বো পৌরসভা কার্যাল‌য়ে দ‌রিদ্র‌দের মা‌ঝে বিনামূ‌ল্যে স্বাস্থ্য‌সেবা প্রদা‌নের ল‌ক্ষ্যে লালকার্ড বিতরনী অনুষ্ঠা‌নে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তারা‌বো পৌরসভা কর্তৃক প‌রিচা‌লিত আরবান প্রাইমারী হেলথ্ কেয়ার সা‌র্ভি‌সের ডে‌লিভারী প্রক‌ল্পের দ্বিতীয় পর্যায় এর নগর মাতৃসদন ও নগর স্বাস্থ্য কে‌ন্দ্রের মাধ্য‌মে বিনামূ‌ল্যে স্বাস্থ্য‌সেবা প্রদা‌নের ল‌ক্ষ্যে ৫ হাজার ৬১৯ প‌রিবা‌রের মা‌ঝে এ লালকার্ড বিতরন করা হয়। এছাড়া, জিও‌বি-ইউ‌নি‌সেফ ওয়াশ প্রক‌ল্পের মাধ্য‌মে হাত ধোয়ার ৫ হাজার ৬১৯ টি লাল বাল‌তি বিতরন করা হয়।

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতিক বলেন, আওয়ামীলীগ সরকার উন্নয়‌নের সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃ‌ত্বে বর্তমান সরকারের আমলে দে‌শের সর্ব‌ক্ষে‌ত্রে ব্যাপক উন্নয়নমূলক কাজ হয়েছে। তারা‌বো পৌরসভায়ও ব্যাপক উন্নয়ন হ‌য়ে‌ছে এবং এখনও বহু উন্নয়নমূলক কাজ চলমান র‌য়ে‌ছে। তারা‌বো পৌরসভার উন্নয়‌নে সব ধর‌নের সহ‌যোগীতা করা হবে।

তিনি আরও বলেন, দেশের অন্যান্য উন্নয়নের পাশাপাশি স্বাস্থ্য সেবা জনগনের দ্বার প্রান্তে পৌছে দিতে বর্তমান সরকার তৎপরতা অব্যাহত রেখেছে। বর্তমান সরকার স্বাস্থ্যসেবার মান উন্নয়নসহ স্বাস্থ্য ব্যবস্থাপনায় যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। যার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে। সরকার কথায় ও কাজে বিশ্বাসী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রগতিই প্রমাণ করছে, উন্নয়নবান্ধব আওয়ামীলীগ সরকার দেশকে কতটুকু এগিয়ে নিয়ে যাচ্ছে। আমরা চাই, দেশপ্রেমের মাধ্যমে জনগণের কল্যাণে কাজ করতে।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দিনবদলের অভিযাত্রায় উন্নয়নের মহাসড়কে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে আজ বাংলাদেশ। শেখ হাসিনা বঙ্গবন্ধু স্যাটেলাইট প্রেরণের মাধ্যমে স্বপ্নের সীমানাকে পৌঁছে দিয়েছেন মহাকাশে। নিজস্ব অর্থায়নে আমাদের সক্ষমতা ও গর্বের প্রতিক পদ্মাসেতুর কাজ প্রায় শেষ পর্যায়ে, দুর্বার গতিতে এগিয়ে চলছে স্বপ্নের কর্ণফুলী টানেল এবং তরুণ প্রজন্মের স্বপ্নের মেট্রোরেল।

এ সময় অনুষ্ঠা‌নে সভাপ‌তিত্ব ক‌রেন রূপগঞ্জ উপ‌জেলা ম‌হিলালী‌গের সভাপ‌তি ও তারা‌বো পৌরসভার মেয়র হা‌সিনা গাজী। তিনি ব‌লেন, পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমা‌নের মতই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে ভালবাসেন। এদেশের মাটি ও মানুষই শেখ হাসিনার রাজনীতির মূল শক্তি। সুন্দরভাবে বেঁচে থাকার জন্য প্রয়োজন সুচিকিৎসা। বর্তমান প্রেক্ষাপটে প্রতিটি মানুষের মেডিকেল চেক-আপ জরুরি। কিন্তু নানান ঝামেলার কারণে মানুষকে এসব সেবা গ্রহণ করার ক্ষেত্রে বিড়ম্বনা পোহাতে হচ্ছে। চিকিৎসা সেবা প্রার্থীদের যেন এসব ঝামেলায় পড়তে না হয় অর্থাৎ তাঁরা যেন সুন্দর স্বাভাবিক এবং নির্মল পরিবেশে চিকিৎসাসেবা গ্রহণ করতে পারে, সে লক্ষ্যেই তারা‌বো পৌরসভার পক্ষ থে‌কে উ‌দ্যোগ গ্রহণ করা হ‌য়ে‌ছে। প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতী‌কের অক্লান্ত পরিশ্রমে এখন তারা‌বো পৌরসভায় পাওয়া যাচ্ছে সর্বাধুনিক প্রযুক্তির উন্নত মানের চিকিৎসাসেবা।

মেয়র হা‌সিনা গাজী ব‌লেন, তারাবো পৌরসভাকে সারাদেশের ম‌ধ্যে মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য তারা‌বো পৌরসভার সকল কাউ‌ন্সিলর, কর্মকর্তা-কর্মচারী‌দের ম‌নো‌যোগ দি‌য়ে কাজ কর‌তে হ‌বে। তারা‌বো পৌরবাসীর সু‌খে দুঃ‌খে আমি সব সময় পা‌শে র‌য়ে‌ছি। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের সা‌র্বিক সহযোগিতায় তারা‌বো পৌরসভায় অনেক উন্নয়ন করেছি। পৌরসভা‌কে এ‌গি‌য়ে নি‌তে আপ্রান চেষ্ঠা চা‌লি‌য়ে যা‌চ্ছি।