এনসিসি নির্বাচন: এড. শাখাওয়াতের মনোনয়ন সংগ্রহ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আসন্ন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে মেয়র পদের জন্য মনোনয়ন পত্র ক্রয় করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি এড. শাখাওয়াত হোসেন খান।

রবিবার (৫ ডিসেম্বর) দুপুর ১টায় জেলা নির্বাচন অফিস থেকে তিনি এ মনোনয়ন ক্রয় করেন।

এ সময় এড. শাখাওয়াত সাংবাদিকদের বলেন, আজ আমি সিটি নির্বাচনে অংশগ্রহন করার জন্য মনোনয়ন সংগ্রহ করলাম। বর্তমানে এ দেশের মানুষের ভোট অধিকার নেই। তাই বিএনপি এই সরকারের অধিনে যে কোন স্থানীয় নির্বাচনে অংশগ্রহন করছে না। তবে দল বলেছে যে যদি কেউ স্বতন্ত্র ভাবে নির্বাচনে অংশগ্রহন করতে চায় তাহলে সে করতে পারে। আমি দলের সাথে যোগাযোগ করেছি। দল যদি নির্বাচনে অংশগ্রহন করে তাহলে আমি ধানের শীষ মার্কাটা চাইবো, যদি না দেয় তাহলে আমি মনোনয়ন প্রত্যাহার করবো। আর দল যদি কেউকেই প্রতীক না দেয় তাহলে আমি মানুষের সার্থে নির্বাচনে অংশগ্রহন করবো।

নির্বাচন সম্পর্কে এড. শাখাওয়াত বলেন, আমার সকলে দলের সিদ্ধান্তের প্রতি আস্থাশীল। আমার বিশ্বাস নির্বাচন যদি সুষ্ঠ হয় তাহলে আমি বিপুল ভোটে জয়ী হবো। নারায়ণগঞ্জের যে অবস্থা সে অবস্থা থেকে পরিত্রান পাওয়ার জন্য একটি সুষ্ঠ নির্বাচনের প্রয়োজন রয়েছে। আমরা ইভিএম নির্বাচনকে সমর্থন করিনা। আমরা চাই ব্যালটের মাধ্যমে ভোটগ্রহন করা হোক।

উল্লেখ্য, ৩০ নভেম্বর নির্বাচন কমিশন নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুসারে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ২০২১ সালের ১৫ ডিসেম্বর (বুধবার)। ২০ ডিসেম্বর (সোমবার) মনোনয়ন বাছাই এবং ২৭ ডিসেম্বর (সোমবার) মনোনয়ন প্রত্যাহারের শেষদিন নির্ধারণ করা হয়েছে। আর ভোট গ্রহণ হবে ২০২২ সালের ১৬ জানুয়ারী (রোববার)।