এমবি টুটুল-৪০ জাহাজে চাঁদাবাজীর সময় আটক দুই

লাইভ নারায়ণগঞ্জ : শুক্রবার (২৯ মার্চ) এমবি টুটুল-৪০ নামে একটি জাহাজে চাঁদাবাজী করার সময় নৌ চাঁদাবাজ ২জনকে আটক করেছে মুন্সিগঞ্জ নৌ ফাঁড়ি পুলিশ।

সকাল সাড়ে ৮টায় হাতে নাতে তাদেরকে আটক করে। আটককৃতরা হলো ফয়জুল্লাহ (৩৮) ও আবু তালেব (৩৫) ।

এ ঘটনার সময় অন্যান্য জাহাজের স্টাফরা বিষয়টি মুন্সিগঞ্জ নৌ পুলিশকে জানালে তারা দ্রুত ঘটনাস্থলে এসে উল্লেখিত ২ চাঁদাবাজকে আটক করে।

প্রত্যেক্ষদর্শীরা জানিয়েছে, ১০/১২ জনের একটি নৌ-চাঁদাবাজ দল এমবি টুটুল-৪০ নামে একটি জাহাজে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। এতে জাহাজ স্টাফরা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে এতে চাঁদাবাজরা ক্ষিপ্ত হয়ে জাহাজের স্টাফদের বেদম পিটিয়ে আহত করে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, বাংলাদেশ শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি শুক্কুর মাহামুদের আস্তাভাজন কতিপয় নৌযান শ্রমিক নেতা সবুজ শিকদার ও চুন্নু মিয়ার নেতৃত্বে র্দীঘদিন ধরে শীতলক্ষ্যা, মেঘনা নদীতে অবাধে চাঁদা আদায় করে যাচ্ছে। কেউ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে চাঁদাবাজ সবুজ শিকদার ও চুন্নু বাহিনী সদস্যরা জাহাজের স্টাফদের বেদম পিটিয়ে জাহাজে থাকা মালামাল লুট করে নিয়ে যাচ্ছে।

গত ২ দিনে চাঁদাবাজ সবুজ শিকদার ও চুন্নু বাহিনীর সক্রিয় ৫ চাঁদাবাজকে আটক করেছে নারায়ণগঞ্জ সদর নৌ পুলিশ ও মুন্সিগঞ্জ নৌ-পুলিশ।

আটককৃত ২ নৌ-চাঁদাবাজকে দুপুরে মুন্সিগঞ্জ সদর মডেল থানায় প্রেরণ করে। এ ব্যাপারে মুন্সিগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।