এসএসসি-সমমানের পরীক্ষার রেজাল্ট দিবে সোমবার

লাইভ নারায়ণগঞ্জ: এসএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী ২৮ নভেম্বর প্রকাশ করা হবে। ফলাফল প্রকাশে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এদিনকে চূড়ান্ত করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সোমবার (২১ নভেম্বর) সেটি ঢাকা শিক্ষা বোর্ডে পাঠানো হয়েছে বলে জানা যায়।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আবুল বাশার।

তিনি বলেন, এসএসসি-সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠানো হয়। সেখানে ২৭ থেকে ৩০ নভেম্বর ফলাফল প্রকাশের জন্য প্রস্তাব হিসেবে উল্লেখ করা হয়।

অধ্যাপক আবুল বাশার বলেন, সোমবার প্রধানমন্ত্রীর দপ্তর থেকে এ বিষয়ে সম্মতিপত্র পাওয়া গেছে। আগামী ২৮ নভেম্বর প্রধানমন্ত্রী ফলাফল প্রকাশের সময় নির্ধারণ করেছেন। এদিন নির্ধারিত প্রক্রিয়া অনুসরণ করে ফলাফল প্রকাশ করা হবে।

এবার এসএসসি ও সমমান পরীক্ষায় ৫টি উপজেলায় ৩২টি কেন্দ্রে মোট ৩৪ হাজার ৩শ’ ৯৬ পরীক্ষায় অংশগ্রহন করে। এর মধ্যে নারায়ণগঞ্জ সদর উপজেলায় ১২টি কেন্দ্রে ১৩ হাজার ৬শ’ ৬৪ শিক্ষার্থী, বন্দর উপজেলায় ২ হাজার ৯শ’ ৪৩ শিক্ষার্থী, সোনারগাঁও উপজেলায় ৪ হাজার ৭শ’ ৯৬ শিক্ষার্থী, রূপগঞ্জ উপজেলায় ৪ হাজার ৯শ’ ৭৮ শিক্ষার্থী ও আড়াইহাজার উপজেলায় ৪হাজার ৩শ’ ১৫ শিক্ষার্থী অংশ গ্রহন করেছে।

নারায়ণগঞ্জে এসএসসি (ভকেশনাল) পরীক্ষায় ৫টি উপজেলায় ১০টি কেন্দ্রে মোট ১ হাজার ৭শ’ ৪৫ শিক্ষার্থী অংশ করেছে।

এদিকে নারায়ণগঞ্জে দাখিল পরীক্ষায় ৫টি উপজেলায় মোট ২ হাজার ৫শ’ ৪২ শিক্ষার্থী অংশ করেছে। এর মধ্যে নারায়ণগঞ্জ সদর উপজেলায় ৮২২জন শিক্ষার্থী, বন্দর উপজেলায় ২৬৭জন শিক্ষার্থী, সোনারগাঁও উপজেলায় ৩২২জন শিক্ষার্থী, রূপগঞ্জ উপজেলায় ৭৮০জন শিক্ষার্থী ও আড়াইহাজার উপজেলায় ৩৫১জন শিক্ষার্থী অংশ গ্রহন করেছে।

গত ১৫ সেপ্টেম্বর এসএসসি ও সমমানের এই পরীক্ষা শুরু হয়েছিল। সাধারণত পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়।