ওসমানদের ছাড়াই ফতুল্লা আ.লীগের প্রথম সভার সমাপ্তি!

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ফতুল্লা থানা আওয়ামী লীগের কমিটিতে রাখা হয়েছিল স্থানীয় এমপি শামীম ওসমান, সালমা ওসমান লিপি ও একমাত্র ছেলে ইমতিনান ওসমান অয়নকে। সেই কমিটিতে থাকতে ‘চান না’ জানিয়ে ফতুল্লা থানার সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর চিঠি দেন শামীম ওসমান। এখনও সেই পত্রের বিষয়ে সিদ্ধান্তে যায়নি।

বুধবার (২০ জানুয়ারি) দুপুরে ফতুল্লা নম পার্কে অনুষ্ঠিত হয়েছে থানা আওয়ামী লীগের নবগঠিত এই পূর্ণাঙ্গ কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। কিন্তু সেই সভায় ছিলেন না ওসমান পরিবারের কেউ।

২০১৯ সালের ৭ ডিসেম্বর সম্মেলনের মাধ্যমে ফতুল্লা থানা আওয়ামী লীগের সাইফুল্লাহ্ বাদল সভাপতি ও শওকত আলী সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন। এরপর চলতি বছরের ৭ জানুয়ারি জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল ফতুল্লা থানা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেন।

সেখানে কার্যকরি সদস্য পদে স্থানীয় এমপি মহানগর আওয়ামী লীগের সদস্য একেএম শামীম ওসমান, তাঁর সহধর্মীনি সালমা ওসমান লিপি ও একমাত্র পুত্র ইমতিনান ওসমান অয়নকে রাখা হয়।

পরবর্তীতে ১৪ জানুয়ারি ফতুল্লা থানা আওয়ামী লীগের সদ্য ঘোষিত পূর্ণাঙ্গ কমিটি থেকে নিজেদের অব্যাহতি চেয়ে ত্যাগী নেতাদের মূল্যায়নের সুযোগ দিতে অনুরোধ জানিয়ে ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর আবেদন করেন শামীম ওসমান।

কিন্তু ২০ জানুয়ারি অনুষ্ঠিত ফতুল্লা থানা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির প্রথম পরিচিতি সভায় এ ব্যাপারে কোন সিদ্ধান্ত গৃহিত হয়নি বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক থানা আওয়ামী লীগের এক শীর্ষ নেতা।

এদিকে, সভায় শামীম ওসমানের অনুপস্থিতির বিষয়ে উপস্থিত সবাইকে অবগত করে ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম শওকত আলী জানান, জাতীয় সংসদে চলমান শীতকালীন অধিবেশনে মিটিংয়ে উপস্থিত থাকার কারণে আজকের সভায় একেএম শামীম ওসমান উপস্থিত হতে পারেনি।

ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফুল্লাহ বাদলের সভাপতিত্বে অনুষ্ঠিত পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহিদ বাদল। সভাটির পরিচালনা করেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত আলী। সেখানে ওসমান পরিবার ছাড়া অন্য সকল সদস্যই উপস্থিত ছিলেন।

0