করোনার ভয়াবহতায় এবার ‘লাঙ্গলবন্দ স্নান’ স্থগিত

0

লাইভ নারায়ণগঞ্জ: করোনা সংক্রমণের ভয়াবহ পরিস্থিতিতে নারায়ণগঞ্জসহ সারা দেশে চলছে সরকার ঘোষিত ৮ দিনের লকডাউন। কিন্তু এই লকডাউনেও থেমে নেই কোভিডে আক্রান্তের সংখ্যা। নারায়ণগঞ্জে করোনা উপসর্গ বেড়ে যাওয়ার কারণে, হিন্দু ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব লাঙ্গলবন্দের পুরাতন ব্রম্মপুত্রের নদের স্নান স্থগিত করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

সোমবার (১৯ এপ্রিল) বিকেলে লাইভ নারায়ণগঞ্জকে এই নিশ্চিত করেছে জেলা প্রশাসন মোস্তাইন বিল্লাহ।

তিনি বলেন, করোনাভাইরাসে যে হারে সংক্রমন বাড়ছে, সেই ব্যাপারটি মাথায় রেখে লাঙ্গলবন্দের ব্রম্মপুত্রের নদের স্নান স্থগিত করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য ও জনপ্রতিনিধিদের নিয়ে বসে একটি মিটিংয়ে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে, পরিস্থিতি যদি স্বাভাবিক হয় এবং হিন্দু ধর্মালম্বীদের ধর্মীয় গুরুরা তখন যদি এটা করতে চায় তাহলে এটা পুণরায় করা হবে।

তিনি আরও বলেন, তবে আমরা আশা করি আগামী বছর লাঙ্গলবন্দের পুরাতন ব্রম্মপুত্রের নদের স্নানের এই উৎসব সকলে মিলে পালন করবো। তার জন্য আমদের সুস্থ থাকতে হবে। সচেতন হতে হবে।

বন্দর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শুক্লা সরকার লাইভ নারায়ণগঞ্জকে জানান, করোনার সংক্রমণ বৃদ্ধির ফলে, এই বছর হিন্দু ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব লাঙ্গলবন্দের পুরাতন ব্রম্মপুত্রের নদের স্নান স্থগিত করা হয়েছে। আমরা মূলত যে পয়েন্ট গুলো দিয়ে প্রবেশ করা হয়, প্রত্যাকটি পয়েন্টে ব্যানার লাগিয়ে দিয়েছি যাতে লোকজন না আসে। আমরা সার্বক্ষণিক স্থানটি টহলে রাখছি।

0