কর্মহীন, ছিন্নমূল মানুষের মাঝে বাসদের ঈদ সামগ্রী বিতরণ

0

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে কর্মহীন ও ছিন্নমূল মানুষদের মাঝে বাসদ সিদ্ধিরগঞ্জ থানার পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। মঙ্গলবার (১১ মে) বিকাল ৪ টায় বাসদ সিদ্ধিরগঞ্জ থানা কার্যালয় থেকে ওই ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বাসদ নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক নিখিল দাস, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়নগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট সিদ্ধিরগঞ্জ থানার সভাপতি রুহুল আমিন সোহাগ, বাসদ এর স্থানীয় নেতা নির্মল বর্মন, হাসান মাহমুদ, সামিউল হক, মো. সাজু, মনির হোসেন প্রমুখ।

বাসদ নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক নিখিল দাস বলেন, করোনাকালে সবচেয়ে বিপদে পড়েছে শ্রমজীবী মানুষ। লকডাউনের সময় দিনমজুর অংশের মানুষগুলো কর্মহীন হয়ে পড়ে। যখন সর্বাত্মক লকডাউন ছিল তখন দিন আনে দিন খায় এমন প্রায় ৫ কোটি মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে। বর্তমানে অনেক কিছু চালু হলেও গণপরিবহন বন্ধ। ফলে পরিবহন শ্রমিক ও নৌ পরিবহন শ্রমিকরা এখনও চরম দুর্দশায় আছে। এদের জন্য সরকার প্রয়োজনীয় প্রণোদনা না দিয়ে লকডাউন ঘোষণা করায় মানুষগুলো পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে লকডাউন প্রয়োজন, কিন্তু তার জন্য নিম্ন আয়ের মানুষের খাবার জোগান নিশ্চিত করা প্রয়োজন ছিল। খাবার না দিয়ে জোর করে মানুষকে ঘরে আটকানো সম্ভব নয়। ফলে লকডাউনে কার্যকর ফলাফল নিয়ে আসা সম্ভব হচ্ছে না।

তিনি বলেন, ঈদ সামনে। দরিদ্র মানুষের পরিবারে নতুন জামা ও ভাল খাবারের বছরের একমাত্র সময় ঈদ উৎসব। কিন্তু লকডাউন পরিস্থিতিতে এবছর ঈদ পালন করা দুরূহ হয়ে পড়েছে। লকডাউনে কর্মহীন, ছিন্নমূল মানুষদের জন্য বাসদের একবেলা খাবারের কমিউনিটি কিচেন কার্যক্রম চলছে। এর বাইরেও বাসদের সীমিত সামর্থে কর্মহীন মানুষদের জন্য ঈদ সামগ্রী দেয়ার কাজ চলছে। সমাজের সামর্থবান মানুষের প্রতি আমাদের আহ্বান আপনারাও দুর্দশাগ্রস্থ মানুষের সহায়তায় এগিয়ে আসুন। নেতৃবৃন্দ লকডাউনে ক্ষতিগ্রস্থ মানুষদের খাবার ও নগদ সহায়তার জন্য সরকারের প্রতি দাবি করেন।

0