কলেজে ভর্তি কনফার্ম করতে চাষাড়ায় শিক্ষার্থীদের ভিড়

0

লাইভ নারায়ণগঞ্জ: স্কুল জীবন শেষে সকলেরই প্রত্যাশা কলেজে পড়ার। সে লক্ষ্যে এসএসসি পরীক্ষার ফলাফল পাওয়ার পর অনলাইনে কলেজ পচ্ছন্দ করেছে কলেজে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা। এখন ভর্তি নিশ্চায়নসহ কাঙ্খিত কলেজও পেয়ে গেছে শিক্ষার্থীরা। এখন কলেজে ভর্তি হবার পালা। আর সেজন্য চাষাড়া রেললাইন এলাকার ছোট কম্পিউটার দোকানগুলোতে শিক্ষার্থীদের ব্যাপক ভিড় পরিলক্ষিত হয়।

১৫ সেপ্টেম্বর ( মঙ্গলবার ) সকালে নারায়ণগঞ্জ নারায়ণগঞ্জ শহরের চাষাড়া রেললাইন এলাকায় এ দৃশ্য দেখা যায়।

এসময় দেখা যায়, ভর্তি ইচ্ছুক অনেকে তাদের পিতা-মাতা, পরিবারের বড় ভাই-বোনকে সঙ্গে নিয়ে এসেছেন। কলেজ পেয়ে অনেকে যেমন খুশি, একইসাথে মনমতো কলেজ না পেয়ে কিছুটা মন খারাপও ছিল অনেকের।

ভর্তি কনফর্ম করতে আসা এক শিক্ষার্থী লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমার ইচ্ছে ছিল সরকারি তোলারাম কলেজে ভর্তি হওয়ার। কিন্তু আমি পেয়েছি নারায়ণগঞ্জ কলেজে। আমার পরিবারেরও পচ্ছন্দ নয়, আমারও মন কিছুটা খারাপ। এখন ভর্তি তো হতেই হবে, পরবর্তীতে পরিবর্তনের চেষ্টা করবো।

এদিকে, করোনাভাইরাসের কারণে ভর্তির সময় একাডেমিক ট্রান্স ক্রিপ্ট, প্রশংসাপত্রসহ কোনো প্রকার প্রমাণপত্র জমা নিতে হবে না বলে জানিয়েছে ঢাকা বোর্ডের সচিব তপন কুমার সরকার।

তবে করোনাভাইরাসের সংক্রমণের কারণে বিদ্যমান পরিস্থিতিতে অভিভাবকদের আর্থিক অস্বচ্ছতার বিষয় বিবেচনা করে দরিদ্র, মেধাবী ও প্রতিবন্ধী শিক্ষার্থী ভর্তিতে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ওই সব ফি যত দূর সম্ভব মওকুফের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা শিক্ষাবোর্ড।

শিক্ষার্থীদের কলেজে ভর্তির ক্ষেত্রে কলেজ স্বাস্থ্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে। এর ব্যত্যয় ঘটলে সব দায় কলেজ কর্তৃপক্ষকে বহন করতে হবে বলে জানিয়েছে ঢাকা বোর্ড।

0