কায়েতপাড়ায় ১৪৪ ধারা জারি

0

লাইভ নারায়ণগঞ্জ: মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় সোমবার (২৭ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের সমগ্র এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।


রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহ্ নুসরাত জাহান ফৌজদারী কার্যবিধি ১৮৯৮ ক্ষমতাবলে এ আদেশ জারি করেন। সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। এ সময় পাঁচ বা ততোধিক লোকের জটলা, সমাবেশ কিংবা অস্ত্রবহন, ঘুরাঘুরি কিংবা মাইক বা হর্ণ ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ।

কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন এবং আওয়ামীলীগের একাংশ একাধিক স্থানে দুই গ্রুপের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপনের উদ্যোগ নেওয়ায় আইনশৃঙ্খলা পরিস্থির অবনতি ঘটে। উত্তেজান দেখা দেয়। মিছিল-পাল্টা মিছিল বের করা হয়। তখন সরেজমিন পরিদর্শন করে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহ্ নুসরাত জাহান এ আদেশ জারি করেন।

জানতে চাইলে রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহ্ নুসরাত জাহান লাইভ নারায়ণগঞ্জকে জানান, আগামীকাল মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে একই স্থানে একই সময়ে দুটি গ্রুপ প্রোগ্রামের আয়োজন করেছে, এখানে একটি সংঘর্ষ হওয়ার সম্ভবনা আছে। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় আছে।

তিনি আরও জাননা, আগামীকাল সারাদেশে গণটিকা কার্যক্রম শুরু হবে। এই সময়ে এই ধরণের পরিস্থিতি মোটেও ভালো হবে না। তাই সকল দিক বিবেচনা করে সোমবার সন্ধ্যা ৬টা থেকে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

0