কৃষকদের প্রতি সদর ইউএনও ‘ন্যায্য অধিকার হতে বঞ্চিত হলে জানাবেন’

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলায় ৫০ জন কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। বুধবার (১০ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে উফশী আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। বিনামূল্যে সার বীজ পেয়ে কৃষকদের মুখে হাসি দেখা যায়।

বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে সদর উপজেলার কৃষি অফিসার মো. আব্দুল গাফ্ফারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক।

এদিকে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে বক্তাবলী ও আলীরটেক ইউনিয়নের ৫০ জন কৃষককে ৫ কেজি উপশী আউশ বীজ ৫ কেজি, ডিএমপি সার ১৫ কেজি ও এমওপি সার ১০ কেজি করে বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি নাহিদা বারিক প্রতিটি কৃষকের হাতে বীজ ও সার বিতরণ করেন।

নাহিদা বারিক বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি উৎপাদনে অনেকটা জোর দিয়েছেন। কৃষি কাজে উন্নয়নে সরকার গুরুত্ব সহকারে খোজ খবর নিচ্ছেন। আর সরকার হতে আপনাদের যতটুকু বরাদ্দ দেয়া হচ্ছে আপনাদের প্রাপ্য উপজেলা কৃষি অফিস আপনাদের বুঝিয়ে দিবে। আর আপনারা যদি আপনাদের ন্যায্য অধিকার হতে বঞ্চিত হন তাহলে আমাকে জানাবেন। কৃষি কাজে কোন সমস্যা হলে সরাসরি কৃষি অফিসারকে অবগত করবেন। এছাড়া আমার সাথে কথা বলার প্রয়োজন মনে করলে সরাসরি আমার অফিসে এসে আমার সাথে যোগাযোগ করবেন।

তিনি আরো বলেন, কৃষি কাজে আমার তেমন একটা অভিজ্ঞতা নাই। তার পরও কৃষি কাজকে আমি অনেক ভাল বাসি। কৃষি কাজকে ভাল বাসি বলে আমার বাড়ির ছাদে বিভিন্ন ধরনের ফলজ ও সবজি চাষ করা হয়েছে। আমি নিজে গাছের যত্ন করে থাকি। তাই আপনারা কৃষি কাজের উপর গুরুত্ব দিন নিজের অবস্থান তৈরি করেন। এসময় তিনি চাষীদের প্রণোদনা কর্মসূচি আওতায় বিতরণকৃত কৃষি উপকরণ সমূহ যথাযথা ভাবে ব্যবহার করে দেশের খাদ্য উৎপাদন বৃদ্ধির জন্য আহবান করেন।