গাউসিয়া কমিটির সেহেরী বিতরণ

0

লাইভ নারায়ণগঞ্জ: মানবতার কল্যানের সংগঠন গাউসিয়া কমিটি উদ্যেগে রোজাদারদের জন্য সেহেরী সেবা চালু করা হয়েছে। মঙ্গলবার (২৭ এপ্রিল) থেকে এই সেবা চালু করা হয়েছে। এছাড়াও সংগঠনটি করোনায় মৃতদের গোসল,দাফন,কাফনের ব্যবস্থা করে থাকে।

গাউসিয়া কমিটির মানবিক টিমের সমন্বয়ক মুফতি মাঈনুল ইসলাম বলেন, গত ১২ এপ্রিল থেকে বিনা পারিশ্রমিকে করোনা ভাইরাসে মৃতদের গোসল,কাফন, দাফনে প্রশিক্ষিত সদস্যরা কাজ করছে আমাদের সংগঠন। সদর ও বন্দরে করোনা ছাড়াও অসহায় মৃতদের ক্ষেএেও অনুরূপ দায়িত্ব পালন করা হয়েছে।
গত ২৭ এপ্রিল গাউসিয়া কমিটির মানবিক টিম সদরের খানপুর ৩শ’ শয্যা হাসপাতাল, মন্ডলপাড়ার বিভিন্ন পথে ও মোড়ে রোজাদারদের জন্য বিনা মূল্যে সেহেরী বিতরন করা হচ্ছে। প্রথম রাতে ৬৩ জনকে সেহেরী দেয়া সম্ভব হয়। ধারাবাহিকতায় গত ১ মে পর্যন্ত রাতে ১০২ জনকে সেহেরী দেয়া হয়।

তিনি বলেন, গাউসিয়া কমিটির সেহেরীকে পথচারীসহ রোগী, স্বজন, চিকিৎসাকর্মী এমনকি টহল পুলিশও গ্রহন করেছে। রমজানের অবশিস্ট রজনীতে সেহেরী সেবা অব্যাহত থাকবে। এছাড়া করোনায় মৃতদের দাফন এবং সৎকারের কর্মসূচী সবা সময় অব্যাহত থাকবে। খুব শীঘ্রই অক্সিজেন সেবার কর্মসূচী শুরু করা হবে।

0