চতুর্থ বর্ষে ‘সিনেস্কোপ’, অনাড়ম্বর পরিবেশে বর্ষপূর্তি উৎযাপন

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সীমিত আসনের সিনেমা থিয়েটার ‘সিনেস্কোপ’, খুবই অনাড়ম্বর পরিবেশে ৩য় বর্ষপূর্তি উৎযাপন করেছে। এ উপলক্ষে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) প্রতিটি শোতেই উপস্থিত দর্শক এবং সদস্যদের সাথে একত্রে কেক কাটার মাধ্যমে আনন্দ ভাগাভাগি করে নারায়ণগঞ্জের একমাত্র শীতাতপ নিয়ন্ত্রিত এই প্রেক্ষাগৃহ।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ।

এদিকে, ৩য় বর্ষপূর্তি উপলক্ষে আগামীতে আরও ভালো ভালো সিনেমার পাশাপাশি থিয়েটারের উন্নয়নের আশা ব্যক্ত করেন সিনেস্কোপ এর উদ্যোক্তা প্রকৌশলী নুরুজ্জামান ডালিম ও সিনেস্কোপের নির্বাহী পরিচালক রবি।

নুরুজ্জামান ডালিম বলেন, ছোটবেলা থেকেই সিনেমা হলের প্রতি একটি টান ছিলো। তবে সিনেমা হল বানাবো এমন চিন্তা করি নাই কখনো। আমাদের দেশের স্বাধীন যে চলচিত্র গুলো ছিলো তারা তাদের ছবি দেখানোর জন্য কোন হল পাচ্ছিলো না। অন্যদিকে সিনেমা হল গুলো কোন ভালো ছবি পাচ্ছিলো না। তখন আমার মধ্যে একটা চিন্তা আসে যে একটি সিনেমা হল বানাবো। আসলে আমাদের আগামীতে আরও ভালো ভালো মুভি এই সিনেস্কোপে আনার পরিকল্পনা রয়েছে। তবে প্রথমে আমাদের এটা চিন্তা করতে হবে যে একটি ভালো মুভি যে আমরা আনবো, সেটি দিয়ে কি আমরা পুষিয়ে নিতে পারবো কিনা। আশা করি আগামীতে আমরা এরকম কিছু একটি করবো।

নির্বাহী পরিচালক রবি বলেন, আমার কখনো মনে হয়না যে আমি সিনেস্কোপে চাকরি করি। আমরা মনে হয় এটা আমরই হল। আর এই উপলব্ধিটা আমাদের অনেক দর্শকের কাছ থেকেও পেয়েছি। আমাদের প্রত্যাশা যে, বাংলাদেশের প্রত্যেকটি জেলায় একটি সিনেস্কোপ থাকবে। আমাদের স্বপ্নটা হচ্ছে সিনেমাটা বাংলাদেশে ছড়িয়ে দেয়া।

উল্লেখ্য, ২০১৯ সালের ২০শে সেপ্টেম্বর “নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন” এবং চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান “সিনেমাকার এর যৌথ উদ্যোগে সপ্তাহব্যাপী “বাংলাদেশি চলচ্চিত্র উৎসব আয়োজনের মাধ্যমে আত্মপ্রকাশ ঘটে ব্যাতিক্রমী এই সিনেমা হলটির। শুরু থেকেই কেবল ব্যবসা নয়, একটি সামাজিক ও সাংস্কৃতিক দায়বদ্ধতা ” এই মূলমন্ত্রে পরিচালিত হয়ে আসছে দেশব্যাপী আলোচিত এই প্রতিষ্ঠানটি।