‘চুরি নয়, চোরাই গরু কিনেছিলাম’

0

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: একদিনের রিমান্ড শেষে বিজ্ঞ আদালতে চোরাই গরু কেনার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে গ্রেপ্তার মো. তকবির (৩৫)। মো. তকবির সোনারগাঁও আলাপদী এলাকার মৃত ইদ্রিস আলীর ছেলে।

বুধবার (১৮ নভেম্বর) বিকেলে ১৬৪ ধারায় ২৭ হাজার টাকা দিয়ে চোরাই গরু কেনার দায় স্বীকার করে জবানবন্দি দেন তিনি। সে সময় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মিল্টন হোসেন তার জবানবন্দি রেকর্ড করেন।

এর আগে, গত ১৭ নভেম্বর আসামিকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠায় পুলিশ। পরে শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুন এর ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এবিষয়ে সোনারগাঁও থানার সাব ইন্সপেক্টর সুভাস চন্দ্র সরকার বলেন, এ মামলার গ্রেপ্তারকৃত তকবির গরু চুরি করেনি। সে একটি গরু কিনেছিল চোরদের কাছ থেকে ২৭ হাজার টাকা দিয়ে।

মামলা সূত্রে জানা যায়, গত ৩১ অক্টোবর রাত ৩টার দিকে সোনারগাঁও সেনপাড়া ফকির বাড়ি এলাকার আব্দুল রহিম এর খামার থেকে ৩টি গাভী, ১টি কালো ষাঁড় বাছুর ও ১ টি বাকনা বাছুর চুরি হয়। প্রাকৃতিকভাবে বর্ষা হওয়ার কারণে আব্দুল রহিম তার বাসায় না গিয়ে রাতে বেলায় ঘুমাতে যায় গরুর খামারে। কিন্তু আব্দুল রহিম যখন ঘুমিয়ে পড়ে। তখন তার খামার থেকে গরু চুরি হয়। এরপর তিনি চুরি হওয়া পশু গুলো অনেক খোঁজাখুজি করেও পায় না। তারপর আব্দুল রহিম সোনারগাঁও থানায় গিয়ে গত ৯ সেপ্টেম্বর অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা দায়ের করেন।

0