জলাবদ্ধতায় ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ

লাইভ নারায়ণগঞ্জ: জলাবদ্ধতায় রেললাইন পানির নীচে তলিয়ে যাওয়ায় ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ভারী বর্ষণের কারণে রাজধানীর শ্যামপুরে রেললাইন পানির নিচে তলিয়ে যাওয়ায় বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকে বন্ধ কওে দেয়া হয়েছে এ রুটে ট্রেন চলাচল। এতে করে দুর্ভোগে পড়েন এ রুটে চলাচলকারী অসংখ্য যাত্রী।

রেলওয়ে সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ-কমলাপুর রেলস্টেশনের দূরত্ব প্রায় ১৮ কিলোমিটার। প্রতিদিন এ রুটে ৮ জোড়া ট্রেন চলাচল করে থাকে। নারায়ণগঞ্জ রেলস্টেশন থেকে ছেড়ে যাওয়া ট্রেন চাষাঢ়া, ফতুল্লা, আলীগঞ্জ, পাগলা, গেন্ডারিয়া স্টেশন হয়ে কমলাপুর রেলস্টেশনে পৌঁছে। একটি ট্রেন গন্তব্যে পৌঁছতে সময় লাগে মাত্র ৩৫-৪০ মিনিট। স্বল্প খরচে ও  দ্রুত আসা-যাওয়ার কারণে কর্মমুখী মানুষের কাছে রুটটি অত্যন্ত জনপ্রিয়। তবে ভারী বর্ষণের কারণে রাজধানীর শ্যামপুরে রেললাইন পানির নিচে তলিয়ে যাওয়ায় বুধবার সকালে দুটি ট্রেন ছেড়ে যাওয়ার পর থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

সরেজমিনে দেখা গেছে, নারায়ণগঞ্জ, চাষাড়া, ফতুল্লা, পাগলা রেলষ্টেশনে বিপুল সংখ্যক যাত্রী ভীড় করে থাকলেও যাত্রীরা জানায়, সকাল থেকে ট্রেনের দেখা মেলেনি। কখন চালু হবে তা নিয়েও কেউ কিছু বলতে পারছেনা। ষ্টেশন মাষ্টারের পক্ষ থেকে বলা হচ্ছে পানি কমলেই ট্রেন চালু হবে।

চাষাঢ়া স্টেশন মাস্টার খাজা সুজন বলেন, সকালে দুইটি ট্রেন ঢাকা থেকে নারায়ণগঞ্জে আসছিল। সেই সাথে এই দুইটি ট্রেন নারায়ণগঞ্জ থেকে ঢাকা গিয়েছিল। পরে শ্যামপুর রেল স্টেশন এলাকার রেললাইনে পানি জমে যাওয়ার কারণে এখন ট্রেন চলাচল বন্ধ রয়েছে। লাইন থেকে পানি নেমে গেলেই ট্রেন চলাচল করবে।

নারায়ণগঞ্জ স্টেশন মাস্টার কামরুল ইসলাম বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এর কারণ হচ্ছে শ্যামপুর রেল স্টেশন এলাকার রেললাইনে পানি উঠেছে। পানির কারণে সকাল বিকেলে শিডিউল বাতিল করা হয়েছে। পানি নেমে গেলেই ট্রেন চলাচল করবে।