জশনে জুলুস মিছিল ও আখেরী মোনাজাতের মধ্যেমে না.গঞ্জে ঈদ-এ-মিলাদুন্নবী উদযাপন

0

লাইভ নারায়ণগঞ্জ: জশনে জুলুস মিছিল, মিলাদ মাহফিল ও আখেরী মোনাজাত এর মাধ্যমে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবাও নারায়ণগঞ্জে দিবসটি পালন করেছে জশনে জুলুশ ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) উদযাপন কমিটি। জশনে জুলুস মিছিলে সমবেত হয়েছেন লাখ লাখ মুসুল্লি।


বুধবার (২০ অক্টোবর) সকাল ১০টায় শহরে নিতাইগঞ্জে বাইতুল ইজ্জত জামে মসজিদের সামনে থেকে মিছিলটি শুরু করে বঙ্গবন্ধু সড়ক হয়ে সিরাজউদ্দোলা সড়ক হয়ে টানবার দিয়ে মন্ডলপাড়া এসে মিছিলটি শেষ করে। পরে নারায়ণগঞ্জ জেলা জশনে জুলুশ ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) উদযাপন কমিটি সহ-দপ্তর সম্পাদক মো. নাঈমের সঞ্চালনায় মিলাদ মাহফিল ও আখেরী মোনাজাতের আয়োজন করে।

জশনে জুলুস মিছিলে প্রধান নেতৃত্বে দিয়ে আখেরী মোনাজাত পরিবেশন করেন, বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামাতের চেয়ারম্যান ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সভাপতি সৈয়দ মো. বাহাদুর শাহ্ মোজাদ্দেদী আল-আবেদী। এ সময় আরও উপস্থিত ছিলেন, জশনে জুলুশ ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) উদযাপন কমিটি সভাপতি জামাল উদ্দিন মৃর্ধা, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শ্যামল, বাংলাদেশ যুব হিজবু কমিটির চেয়ারর‌্যান ও দরবার শরীফের পঞ্চম সাহেবজাদা সৈয়দ মাহমুদ শাহ মোজাদ্দেদী, দরবার শরফীদের প্রধার শাহজাদা সৈয়দ আলমগীর শাহ মোজাদ্দেদী, মাওলানা শাহ্ আবুল হাসেম মিয়াজীসহ বিভিন্ন ওলামায়ে কেরাম।

এ সময় মাহফিলে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামাতের চেয়ারম্যান ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সভাপতি সৈয়দ মো. বাহাদুর শাহ্ মোজাদ্দেদী আলর আবেদী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা জানাই তারা ঈদে-এ-মিলাদুন্নবী দিনটি রাষ্ট্রীয়ভাবে মর্যাদা দিয়েছেন। এখন বিভিন্ন কতিপয় ব্যাক্তিদের ঈদে-এ-মিলাদুন্নবী আমার রাসুলের জন্মদিনে ফতোয়া দিতে শুনি, কিন্তু প্রধানমন্ত্রী বা বিরোধী দলীয় নেত্রীর জন্মদিন পালনে এই ফতোয়া বলতে শুনি না। কিন্তু তারা নবীর জন্মদিনে তাদের গোত্রদাহ শুরু হয়।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জের মুসলমানরা কোন বিধর্শীদৈর উপর হামলা করেনি, সুন্দরভাবে পালন করেছে তাদের ধর্মীয় উৎসব। কারণ সুফিবাদের শিক্ষা অসাম্প্রদায়ীকতা। কতিপয় কিছুলোক চাচ্ছে বাংলাদেশকে অস্থিতিশীল করতে। আমি প্রধানমন্ত্রীর কাছে তাদের শনাক্ত করে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করার আহবান জানাই। ইসলামের নামে যারা অন্য ধর্মের মানুষের উপর হামলা করে তারা মুসলমান না। বঙ্গবন্ধু যে লাল সবুজের পতাকা এনে দিয়েছে, সেই দেশকে ভালোবাসতে হবে।

0